একদিনে ২৭৮ করোনা রোগী শনাক্ত

আগের সংবাদ

দেশীয় কয়লা উত্তোলনে গুরুত্ব : বাধা হয়ে দাঁড়িয়েছে নীতি ও পরিবেশ, বিশ্বে কয়লার ব্যবহার বেড়েছে

পরের সংবাদ

চাকরির প্রলোভনে ১৫ লাখ টাকা আত্মসাৎ : আদালতে মামলা

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়ায় চাকরির প্রলোভনে ১৫ লাখ টাকা আত্মসাৎ করা হয়েছে বলে একটি মামলা করা হয়েছে। মামলাটি করেছেন স্থানীয় আবুল কালাম (৩০)। তবে এ মামলা প্রত্যাহারে আসামির পক্ষ থেকে আবুল কালামকে হুমকি দেয়া হচ্ছে। এমনকি এ মামলার সাক্ষী স্থানীয় মোসা. মনোয়ারা বেগম (৫৫) ও সোনিয়া বেগমের ওপর হামলা চালানো হয়েছে।
গতকাল শুক্রবার সকালে উপজেলার হারজী নলবুনিয়া গ্রামের কে এম ইউসুফ আলী মাধ্যমিক বিদ্যালয়ের কাছে এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় শুক্রবার দুপুরে মঠবাড়িয়া থানায় আরাফাত হোসেন শুভর বিরুদ্ধে একটি জিডি করেন আবুল কালাম। ভুক্তভোগী আবুল কালাম উপজেলার বড় শৌলা গ্রামের মো. ইউনুস পঞ্চায়েতের ছেলে এবং অভিযুক্ত আরাফাত হোসেন শুভ নাগ্রাভাংগা গ্রামের আফজাল হোসেনের ছেলে।
জিডি ও ভুক্তভোগী সূত্রে জানা যায়, আরাফাত হোসেন শুভ এবং আবুল কালাম একই ইউনিয়নের বাসিন্দা হবার সুবাদে দীর্ঘদিনের পরিচয় তাদের। ২০২০ সালের জুন মাসে আরাফাত হোসেন শুভ তার কোম্পানির (সি এন এফ এল ইন্টারন্যাশনাল লি) এজিএম পদে চাকরি দেয়ার প্রলোভনে কালামের কাছ থেকে নগদ সাড়ে তিন লাখ টাকা নেন। পরবর্তীতে ভিজিটিং কার্ড ও ডকুমেন্ট দিয়ে বিভিন্ন অফিস এবং লোকজনের কাছে পাঠান। একই সঙ্গে কালাম ও তার স্ত্রী হাওয়া আক্তারের কাছ থেকে একশ টাকা মূল্যের ১২টি সাদা স্টাম্পে স্বাক্ষর নেন আরাফাত হোসেন শুভ।
এছাড়া কালামের মাধ্যমে আরো দুই ব্যক্তির কাছ থেকে চার লাখ ৩০ হাজার টাকা নেন আরাফাত হোসেন শুভ। পরে সচিবালয়ের অফিস সহায়ক পদে একটি নিয়োগ বিজ্ঞপ্তির নাটক করে কালামের কাছ থেকে আরো ছয় লাখ টাকা নেন আরাফাত হোসেন শুভ ও তার মা শাহান আরা বেগম। এরপর গৃহলোন পাইয়ে দেয়ার কথা বলে কালামের কাছ থেকে একটি জমির দলীল ও দুটি পর্চা নেন আরাফাত হোসেন শুভ। এছাড়া বিভিন্ন অজুহাতে বিকাশ, নগদ ও ব্যাংক চেকের মাধ্যমে এক লাখ ৫৮ হাজার ৯৪০ টাকা হাতিয়ে নেন আরাফাত হোসেন শুভ। এরপর সন্দেহ হলে বিষয়গুলো যাচাই করতে গিয়ে সব কিছুই জালিয়াতি দেখতে পান আবুল কালাম।
মঠবাড়িয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের আইনজীবী এডভোকেট নিজাম উদ্দিন জাকির এ মামলার সত্যতা নিশ্চিত করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়