একদিনে ২৭৮ করোনা রোগী শনাক্ত

আগের সংবাদ

দেশীয় কয়লা উত্তোলনে গুরুত্ব : বাধা হয়ে দাঁড়িয়েছে নীতি ও পরিবেশ, বিশ্বে কয়লার ব্যবহার বেড়েছে

পরের সংবাদ

চন্দনাইশের বরকল সেতু : চলতি মাসেই হতে পারে উদ্বোধন

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

আবু তালব আনচারী, চন্দনাইশ (চট্টগ্রাম) থেকে : উদ্বোধনের অপেক্ষায় চট্টগ্রামের চন্দনাইশের চাঁনখালী খালের ওপর নির্মিত বরকল সেতু। এ সেতু নিয়ে দীর্ঘদিন চন্দনাইশ ও আনোয়ারা উপজেলার মানুষের মধ্যে উদ্বেগ ও উৎকণ্ঠা ছিল। অবশেষে দুই উপজেলার মধ্যে যোগাযোগ স্থাপনের জন্য সেতুটি দৃশ্যমান হলো।
জানা যায়, ১৯৯৪ সালে ১ বছরের জন্য অস্থায়ীভাবে চাঁনখালী খালের ওপর একটি বেইলি ব্রিজ নির্মাণ করে সড়ক বিভাগ। দীর্ঘদিন ভারী যান চলাচলের কারণে সেতুটি ঝুঁকিপূর্ণ হয়ে গেলে পূর্ণাঙ্গ সেতুর দাবি জানিয়ে আসছিল স্থানীয়রা। এরপর ২০১৫ সালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বেইলি ব্রিজটি পরিদর্শন করে পিসি গার্ডার করার প্রতিশ্রæতি দেন। সেই ধারাবাহিকতায় ২৬ বছর পর ২০২০ সালের ৩০ নভেম্বর সংসদ সদস্য নজরুল ইসলাম চৌধুরী ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এ সেতুর ব্যয় ধরা হয়েছে প্রায় সাড়ে ২৪ কোটি টাকা। এর দৈর্ঘ্য ১১৮ মিটার ও প্রস্থ ১০ দশমিক ২৫ মিটার। সেতুটি নির্মাণ করেছে দোহাজারী সড়ক বিভাগ।
দোহাজারী সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী সুমন সিংহ জানান, বরকল সেতু নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। চলতি মাসে সেতুটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবে সংশ্লিষ্ট মন্ত্রণালয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়