একদিনে ২৭৮ করোনা রোগী শনাক্ত

আগের সংবাদ

দেশীয় কয়লা উত্তোলনে গুরুত্ব : বাধা হয়ে দাঁড়িয়েছে নীতি ও পরিবেশ, বিশ্বে কয়লার ব্যবহার বেড়েছে

পরের সংবাদ

গ্যালারিতে ভাঙচুর : ৩৯১ আফগান সমর্থক গ্রেপ্তার

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : এশিয়া কাপের সুপার ফোরে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় আফগানিস্তান ও পাকিস্তান। শ্বাসরুদ্ধকর সেই ম্যাচে পাকিস্তানের কাছে ১ উইকেটে হেরে যায় আফগানরা। ম্যাচ হারের পর শারজাহ স্টেডিয়ামের গ্যালারিতে ভাঙচুর ও পাকিস্তানিদের ওপর হামলা করতে দেখা যায় আফগান সমর্থকদের। এই ঘটনায় ৩৯১ জন আফগান দর্শক ও সমর্থককে আটক করেছে আরব আমিরাত পুলিশ।
উত্তেজনাকর এই ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ১২৯ রান সংগ্রহ করে আফগানিস্তান। ১৩০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে চাপে পড়ে পাকিস্তান। ম্যাচের ১৯তম ওভারের পঞ্চম বলে আফগান বোলার ফরিদকে উড়িয়ে মারতে গিয়ে করিম জানাতের তালুবন্দি হন পাকিস্তানি ব্যাটার আসিফ।
আসিফকে আউট করার পর ফরিদ উল্লাসে আসিফের দিকে তেড়ে যান এবং ঘুষির মতো দেখান। আসিফও কম যাননি। ব্যাট উঁচিয়ে তার জবাব দেন। তর্কে জড়িয়ে পড়েন দুজন। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে যাওয়ার আগেই তাদের সরিয়ে নেন মাঠে থাকা বাকি খেলোয়াড়রা। পরবর্তী ওভারের প্রথম দুই বলে দুই ছক্কায় পাকিস্তানের জয় নিশ্চিত করেন নাসিম শাহ।
এ হার মেনে নিতে পারেননি আফগান দর্শকরা। আসিফ আউট হওয়ার পর নিশ্চিত জয় ধরেই নিয়েছিল আফগান সমর্থকরা। কিন্তু নাসিম শাহ এর দুই ছক্কায় হেরে যায় তারা। এতে করে গ্যালারিতে থাকা পাকিস্তানি দর্শকদের দিকে চড়াও হন আফগানিরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, শারজাহ স্টেডিয়ামে গ্যালারির চেয়ার উঠিয়ে পাকিস্তানি সমর্থক-দর্শকদের ওপর হামলা করছেন আফগান দর্শকরা। সঙ্গে থাকা পানির বোতলও ছুড়তে দেখা যায় তাদের। একইসঙ্গে মুখেও অকথ্য ভাষায় দুর্ব্যবহার করতে দেখা যায়।

সেই ভিডিওর সূত্র ধরে শারজাহ স্টেডিয়ামের ক্ষতিসাধন করায় ৯৭ জন আফগানকে, পাকিস্তানের সঙ্গে মারামারির ঘটনায় আরব আমিরাতের বিভিন্ন অংশ থেকে আরো ১১৭ জনকে গেপ্তার করা হয়েছে। সবমিলিয়ে এ ঘটনায় ৩৯১ জন দর্শককে গ্রেপ্তার করা হয়েছে বলে জানাচ্ছে সংবাদমাধ্যমগুলো। দেশটির সংবাদ মাধ্যম ‘নিউজওয়্যার’ তাদের প্রতিবেদনে জানিয়েছে, সংঘাতে অংশগ্রহণকারীদের বড় অঙ্কের জরিমানা, ভিসা বাতিল ও আজীবনের জন্য আরব আমিরাতে প্রবেশ নিষিদ্ধ করা হতে পারে।
এদিকে সেই ম্যাচে হেরেই এবারের এশিয়া কাপ থেকে বিদায় নেয় আফগানিস্তান। পাকিস্তানকে মাত্র ১৩০ রানের লক্ষ্য দিয়েও শেষ পর্যন্ত লড়াই করে গিয়েছিল আফগানিস্তান। তবে আফগানিস্তানকে কাঁদিয়ে এবারের এশিয়া কাপের ফাইনাল নিশ্চিত করে পাকিস্তান। আজ রাত ৮টায় ফাইনাল ম্যাচে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কার মুখোমুখি হবে পাকিস্তান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়