কোহলির সেঞ্চুরি : আফগানদের ওপর ঝাল মিটাল ভারত

আগের সংবাদ

ভারতের সাত রাজ্যের মুখ্যমন্ত্রীকে ঢাকায় আমন্ত্রণ : উত্তর-পূর্বের সঙ্গে সংযোগে গুরুত্ব

পরের সংবাদ

‘৩৫ দিন দুনিয়া থেকে বিচ্ছিন্ন ছিলাম’

প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। গø্যামার, মেধা আর স্মার্টনেসের কারণে অনন্য উচ্চতায় পৌঁছে গেছেন এই অভিনেত্রী। দুই বাংলায় অভিনয়ের পাশাপাশি গানেও রয়েছে তার পারদর্শিতা। সম্প্রতি তার অভিনীত ‘অপারেশন সুন্দরবন’ সিনেমা আগামী ২৩ সেপ্টেম্বর সারাদেশে মুক্তি পেতে যাচ্ছে। ‘সিনেমাটিতে তার চরিত্র, সমসাময়িক কাজ ও ব্যস্ততা নিয়ে কথা বলেছেন মেলার সঙ্গে

গত ৮ সেপ্টেম্বর আপনার জন্মদিন ছিলো। এই দিনে এমন অনুষ্ঠান কীভাবে দেখছেন?
সত্যি এটা আমার জন্মদিনের সবচেয়ে বড় চমক। আমি সত্যি ভাগ্যবান যে এমন একটা দিনে আমার সিনেমার পোস্টার প্রকাশ পাচ্ছে। আমি কৃতজ্ঞ আমার টিমের সবার প্রতি।

এ সিনেমায় আপনার চরিত্র নিয়ে কিছু বলুন…
এই সিনেমায় আমার চরিত্রের নাম তানিয়া কবির। আমি একজন বাঘ গবেষকের ভূমিকায় অভিনয় করছি। এর বেশি এখন বলতে চাই না। ইতোমধ্যে আপনারা সিনেমাটির ট্রেলার দেখেছেন। বাকিটুকু সিনেমা হলে গিয়ে দেখলে বুঝতে পারবেন আমরা সবাই মিলে কতটা পরিশ্রম করেছি। সিনেমাটির শুরু থেকে এ পর্যন্ত যে পরিমাণ এফোর্ট দিচ্ছে, সেটা আমার কাছে আসলেই অবিশ্বাস্য।

জাজ মাল্টিমিডিয়া ছেড়ে দেয়ার পর অনেকেই প্রশ্ন তুলেছিল আপনার ক্যারিয়ার নিয়ে, সেই সব প্রশ্নের উত্তরে কী বলবেন?
এটা সত্যি কথা, জাজ মাল্টিমিডিয়া ছেড়ে দেয়ার পর আমার মন অনেক ছোট হয়ে গিয়েছিল। মনে হতো আর কোনো বড় ছবির অংশ হতে পারব কিনা। একটা কনফিউশনের মধ্যে ছিলাম। তবে সেসব কেটে গেছে আমার জীবন থেকে। আজ এত বড় একটি সিনেমার অংশ হতে পেরে নিজেকে ধন্য মনে হচ্ছে।

ট্রেলারে তো আপনাকে দেখে মনে হলো বেশ বেগ পেতে হয়েছে শুটিংয়ে। শুটিংয়ের অভিজ্ঞতা কেমন ছিল?
এটা একদম সত্যি কথা বলেছেন। আমরা যখন গভীর সুন্দরবনে ইউনিট ফেলি, সেখানে কোনো নেটওয়ার্ক ছিল না। টানা ৩৫ দিন বিচ্ছিন্ন ছিলাম দুনিয়া থেকে। এই ৩৫ দিন মা-বাবার সঙ্গেও কথা বলতে পারিনি। তখন শুটিং ইউনিটের সবাই ছিল আমার পরিবার। তাই এই মুভিটা এবং আমার চরিত্র- দুটিই সারাজীবন আমার সঙ্গে থাকবে। আর এ অভিজ্ঞতা এর চেয়ে বেশি ভাষায় প্রকাশ করার মতো না। শুটিংয়ে এতটাই মগ্ন ছিলাম।

প্রচারণার অংশ হিসেবে আর কী কী করতে যাচ্ছেন?
এই সিনেমার প্রচারণার জন্য যা যা করতে হয় তাই করতে প্রস্তুত আমরা। সামনে আরো অনেক চমক আছে আপনাদের জন্য। শুধু এতটুকুই আশা করি আপনারা সবাই মিলে হলে গিয়ে সিনেমাটি দেখবেন। তারপর আলোচনা-সমালোচনা যাই করুন। মাথা পেতে নেব।

এবার ব্যক্তিগত বিষয়ে একটা প্রশ্ন করি। আপনাদের তো বাগদান হয়ে গেছে। বিয়ের আনুষ্ঠানিকতা কবে হচ্ছে?
আসলে এই বিষয়ে এখন কথা না বলি। নতুন ভাবে একটা যাত্রা শুরু করছি ভালো একটি গল্পের সিনেমা ‘অপারেশন সুন্দরবন’ দিয়ে। এটাই আমার এখন চিন্তা-চেতনায়। এ বিষয়ে না হয় অন্য একদিন বলব। (হাসি মুখে)
:: মেলা প্রতিবেদক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়