কোহলির সেঞ্চুরি : আফগানদের ওপর ঝাল মিটাল ভারত

আগের সংবাদ

ভারতের সাত রাজ্যের মুখ্যমন্ত্রীকে ঢাকায় আমন্ত্রণ : উত্তর-পূর্বের সঙ্গে সংযোগে গুরুত্ব

পরের সংবাদ

শুটিং থেকে ফিরে : একটু দুষ্টুমি ও চুপিসারে কথা বলা

প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

আকাশে মেঘের ভেলাগুলো ভেসে বেড়ায় দলবেঁধে। আচমকা বাতাসে একটু এলোমেলো হয়ে আবারো একই পথে যাচ্ছে। বৃষ্টি আসবে কথাটি সত্য হয়ে ঝরে পড়ল অনবরত। দক্ষিণা বারান্দায় এমনও ক্ষণে এক জোড়া হাসির শব্দ শুনে ভাবনার কেন্দ্রতে কিছুটা ভাটা পড়ে। মুখ পেছনে ফিরিয়ে দেখি একটি বালক ও একটি বালিকা হাসছে। তাদের পরিচয়টা খুব বেশি আগের নয়। তবে দুজনই এই সময়ের জনপ্রিয় মুখ। মেয়েটি চমক ও ছেলেটি শামীম হাসান সরকার।
সম্প্রতি জুটিবদ্ধ হয়ে অভিনয় করছেন ‘মি. টকেটিভ’ নামের একটি নাটকে। রুম্মান রশিদ খানের রচনায় নাটকটি পরিচালনা করেছেন আলোক হাসান।
শুটিংয়ে দৃশ্যধারণের সময় বেশ পরিপক্ব তারা। বেশ মনোযোগ দিয়ে দেখছেন স্ক্রিপ্টে লেখা ডায়লগগুলো। এরপর রিহার্সাল করে একসঙ্গে ক্যামেরার সামনে দাঁড়িয়ে তা বলে দিচ্ছেন অনায়াসে। মাঝে মাঝে কিছু দৃশ্যে ডায়লগ বলতে গিয়ে হাসি পাচ্ছে, তাই নির্মাতা হাসি দিয়ে আবার নতুন করে আবারো দৃশ্যধারণ শুরু করেন। লাঞ্চের সময় চলে এলো বলে, তাইতো ব্রেক। এবার শুটিংয়ে একটু খুনসুটি তো হতেই হয়। আর তাইতো যতক্ষণ ছিলেন তারা। একটু দুষ্টুমি, একটু হাসি, একটু চুপিসারে কথা বলা। তারপর একসঙ্গে দুপুরে খাওয়া। ঠিক আবার দৃশ্যধারণের সময় নিজেদের চরিত্রে প্রবেশ করেছেন তারা। এই গল্পের মিতু চরিত্রে চমক আর নিরব চরিত্রে শামীম। তারা উভয়ই স্বামী-স্ত্রী। খুব বেশিদিন হয়নি নতুন সংসারের। তবে সারাক্ষণ বেশি কথা বলা নিরব সবসময় জিততে চায়। তবে বেশি কথা বললেও নিরব লজিক দিয়েই বলে। অন্যদিকে মিতু এই বেশি কথা বলা নিয়ে বেশ বিরক্ত। নিরব প্রতিবারই কথা দেয় মিতুকে বেশি কথা বলবে না কিন্তু সেই প্রমিস নিরব কখনো রাখতে পারে না। একদিন নিরবের অফিসে কাজ করার চেয়ে বেশি কথা বলায় চাকরি চলে যায় তার। এ নিয়ে বেশ বিপাকে পড়তে হয় মিতুকে। নিরব নিজেও বুঝতে পারে আসলে বাস্তবতা কোন দিকে নিয়ে যাচ্ছে তাদের। তবে কেমন সেই বাস্তবতা?
এই প্রশ্নের উত্তর জানতেই দেখতে হবে এই নাটকটি। এতে শামীম ও চমক ছাড়া আরো অভিনয় করেছেন আনন্দ খালেদ, আনোয়ার, রকি খান, শিখা মৌসহ আরো অনেকে।
শুটিংয়ের ফাঁকে ফাঁকে নির্মাতার কাছ থেকে এসব জানতে জানতে কথায় কথায় সময় গড়িয়ে যায়। ওদিকে আকশে মেঘের কোনো চিহ্ন নেই। সূর্য তার রূপ ফিরে পেয়ে তাপ বিতরণ করে চলছে নিয়ম মতো। কিন্তু এদিকে থেমে নেই শুটিং কিংবা নিরব ও মিতুর মাতামতি। শুটিং চলবে মধ্যরাত পর্যন্ত। শুটিং ইউনিটের সবার মনোযোগের কেন্দ্রবিন্দুতে এখন লাইট-ক্যামেরা-অ্যাকশন। আনমনে কিছুক্ষণ দেখে বোঝা যায় তারা মেতেছেন আছেন কখন শেষ হবে নাটকের দৃৃশ্যধারণ। এবার নিজেদের গন্তব্যে ফেরার পালা। জিমসিএর ব্যানারে খুব শিগগিরই নাটকটি প্রচার হবে মাছরাঙা টেলিভিশনে।
:: নেমিয়ান লিও

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়