কোহলির সেঞ্চুরি : আফগানদের ওপর ঝাল মিটাল ভারত

আগের সংবাদ

ভারতের সাত রাজ্যের মুখ্যমন্ত্রীকে ঢাকায় আমন্ত্রণ : উত্তর-পূর্বের সঙ্গে সংযোগে গুরুত্ব

পরের সংবাদ

মুহিবুর রহমান মানিক : আ.লীগ সরকার উচ্চশিক্ষার পথ সুগম করেছে

প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি : ছাতক-দোয়ারাবাজারে সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেছেন, বর্তমান আওয়ামী লীগ সরকার সবার জন্য শিক্ষা ও উচ্চশিক্ষা গ্রহণের সুযোগ সৃষ্টি করে দিয়েছে। শহরের পাশাপাশি গ্রামাঞ্চলেও কলেজ প্রতিষ্ঠা করে ছেলেমেয়েদের উচ্চশিক্ষা গ্রহণের পথ সুগম করেছে শেখ হাসিনার সরকার। দেশের প্রতিটি ইউনিয়নে কলেজ প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ হাসিনার লক্ষ্য হচ্ছে এদেশের শিক্ষাব্যবস্থাকে শতভাগে উন্নীত করা। এ লক্ষেই তিনি কাজ করে যাচ্ছেন। বিগত জামায়াত-বিএনপি সরকারের বিভিন্ন ব্যর্থতার কথা তুলে ধরে তিনি বলেন, ছাতক-দোয়ারায় প্রতিষ্ঠিত ২৬টি কলেজই আওয়ামী লীগ সরকারের আমলে প্রতিষ্ঠিত হয়েছে। এর মধ্য ছাতক ও গোবিন্দগঞ্জ ডিগ্রি কলেজ প্রতিষ্ঠিত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাসনামলে। পরে আরো ২৪টি কলেজ প্রতিষ্ঠা এবং ছাতক গোবিন্দগঞ্জসহ ৪টি ডিগ্রি কলেজে অনার্স চালু হয়েছে এ সরকারের হাত ধরেই।
গত বৃহস্পতিবার ছাতকের নতুন বাজার বহুমুখী উচ্চ বিদ্যালয়ে প্রায় ৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত ৪তলা নতুন একাডেমিক ভবন উদ্বোধন শেষে বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি মানিক এসব কথা বলেন। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু সাদাত লাহিন মিয়ার সভাপতিত্বে এবং শিক্ষক ফারুক আহমদ ও শিক্ষিকা শামছুন্নাহারের যৌথ পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ছাতক উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান, সুনামগঞ্জ জেলা শিক্ষা অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী শামসুল আরেফিন খান, পৌর আ.লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক আলহাজ আব্দুল ওয়াহিদ মজনু, উপজেলা আ.লীগের যুগ্ম আহ্বায়ক সৈয়দ আহমদ, মহিলা ভাইস চেয়ারম্যান লিপি বেগম, ছাতক প্রেস ক্লাবের সভাপতি সৈয়দ হারুন অর রশীদ প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়