কোহলির সেঞ্চুরি : আফগানদের ওপর ঝাল মিটাল ভারত

আগের সংবাদ

ভারতের সাত রাজ্যের মুখ্যমন্ত্রীকে ঢাকায় আমন্ত্রণ : উত্তর-পূর্বের সঙ্গে সংযোগে গুরুত্ব

পরের সংবাদ

বলিউডে অভিষেক রোহমানের

প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সুস্মিতা সেনের প্রাক্তন প্রেমিক তিনি। মূলত এই নামেই তাকে লোকে বেশি চেনে। তবে সুস্মিতার প্রাক্তন ছাড়াও মডেল হিসেবেও পরিচিতি আছে রোহমানের। সব্যসাচী মুখোপাধ্যায়, মনীশ মালহোত্রার মতো ফ্যাশান ডিজাইনারের সঙ্গে কাজ করেছেন, র‌্যাম্পে হেঁটেছেন। এবার অভিনেতা হিসেবে নিজের পরিচিতি তৈরি করতে চলেছেন রোহমান শল। কাশ্মিরির ভূমিকায় দেখা যাবে তাকে।
রোহমানের জন্ম এবং বড় হয়ে ওঠা নৈনিতালে। পরবর্তী সময়ে দেরাদুনে পড়াশোনা করেছেন তিনি। কলেজে পড়ার সময় মাত্র ১৯ বছর বয়সে মডেল হিসেবে নিজের ক্যারিয়ার শুরু করেন। দেরাদুনে থাকাকালীন কিছু স্থানীয় চ্যানেলের বিজ্ঞাপনে কাজও করেছেন তিনি। মুম্বাইয়ে আসার পরও মডেল হিসেবে বিভিন্ন ডিজাইনারের সঙ্গে কাজ করেন। সেসময়ই তার কাছে এসেছিল সিনেমায় অভিনয়ের প্রস্তাব। বিগ বাজেটের ছবিতে কাজ করার প্রস্তাব পেয়েও পরে তাকে সেখান থেকে ছেঁটে ফেলা হয়। স¤প্রতি সেবিষয়ে সংবাদমাধ্যমে মুখ খুলেছেন রোহমান। রোহমান জানান, যখন মুম্বাইয়ে এলাম, প্রথমে অভিনয়ে আমার কোনো আগ্রহ ছিল না। কারণ আমার মনে হতো অভিনয় কঠিন, এটা আমার দ্বারা হবে না। যদিও আমি অ্যাক্টিং ক্লাসে যোগ দিয়েছিলাম। একট বিগ বাজেটের ছবির জন্য অডিশনও দি। ওরা আমাকে নির্বাচনও করেছিলেন। কিন্তু এক মাস যেতে না যেতেই সবকিছু বদলে যায়। ওরা আমায় জানায়, ওই চরিত্রটির জন্য অন্য কাউকে বেছে নেয়া হয়েছে। ছবিটা অবশ্য বহু বছর পর মুক্তি পায়। তারপর আর আমি অভিনয় করতে চাইনি। কোনো জায়গায় অডিশানও দিইনি। তবে আবারো অভিনয়ে আসা প্রসঙ্গে রোহমান শলের বক্তব্য, আসলে এই ছবির গল্পটা আমার ভীষণ পছন্দ হয়। আর এটার গল্প জম্মু-কাশ্মিরের ওপর। ছবিতে আমি কাশ্মিরির চরিত্রে অভিনয় করেছি। ছবিতে কাশ্মিরি ভাষাতেও আমি বেশকিছু জায়গায় কথা বলেছি। যেহেতু আমি খুব বেশি কাশ্মিরে যাইনি, তাই এটা বলা আমার কাছে চ্যালেঞ্জ ছিল। তবে এখানে অভিনয় করার ক্ষেত্রে বেশ আনন্দ পেয়েছি। ছবির শুটিং হয়েছে কাশ্মিরের ভাদেরওয়াহতে। খুব শিগগিরই এই ছবি ওটিটিতে মুক্তি পাবে। রোহমানের এই ছবির পরিচালনা করেছেন অখিল আবরোল। যিনি কিনা ২০১৮ সালে ‘হেলিকপ্টার এলা’ ছবির পরিচালক ছিলেন। তবে এখনই ছবির নাম প্রকাশ করতে চাননি তিনি। এছাড়া একটি শর্টফিল্মেও কাজ করছেন রোহমান। যেটির পরিচালনা করছেন দানিশ রেনজু। এটিও ওটিটিতেই মুক্তি পাওয়ার কথা। বাস্কেটবল খেলাতে বিশেষ পারদর্শিতা রয়েছে রোহমানের। তবে তার বাবা ক্রিকেটার ছিলেন। রোহমানের কথায়, মডেল কিংবা অভিনেতা না হলে তিনি নিশ্চিতভাবেই হয়তো ক্রিকেটার হতেন।
:: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়