কোহলির সেঞ্চুরি : আফগানদের ওপর ঝাল মিটাল ভারত

আগের সংবাদ

ভারতের সাত রাজ্যের মুখ্যমন্ত্রীকে ঢাকায় আমন্ত্রণ : উত্তর-পূর্বের সঙ্গে সংযোগে গুরুত্ব

পরের সংবাদ

তিনি বিনোদিনী দাসী

প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

টলিউড অভিনেত্রী রু´িনী মৈত্র ‘কিশমিশ’ সিনেমার পর এবার একেবারে অন্যরূপে পর্দায় আসতে চলেছেন। এবার তাকে দেখা যাবে নটী বিনোদিনীর চরিত্রে। ছবির নাম ‘বিনোদিনী, একটি নটীর উপাখ্যান’টি পরিচালনা করবেন রামকমল মুখোপাধ্যায়। এটিই হতে চলেছে রামকমলের প্রথম বাংলা ছবি। সম্প্রতি প্রকাশ্যে এসেছে এই ছবির টিজার ও ছবিতে রু²িনীর প্রথম লুক। মঞ্চে যখন পুরুষেরা মহিলা সেজে অভিনয় করত, সেই সময় মহাপ্রভু চৈতন্য সেজেছিলেন বিনোদিনী দাসী। সেই লুকেই দেখা গেল রু²িনীকে। ২০২০ সালে এই ছবির পরিকল্পনা নিয়েছিলেন রামকমল। কিন্তু করোনার কারণে পিছিয়ে যায় সেই শুটিং। তবে রু²িনী একা নন, ছবির সঙ্গে জড়িয়ে রয়েছেন দেবও। এই ছবির উপস্থাপক সুপারস্টার। রু²িনী মৈত্র জানান, ‘পর্দায় বিনোদিনী দাসীর চরিত্রে অভিনয় করা বিশাল দায়িত্ব। বাংলার নবজাগরণের অন্যতম আইকনিক ও কিংবদন্তি থিয়েটার ব্যক্তিত্ব ছিলেন তিনি। পুরুষতান্ত্রিক সমাজে তার লড়াই ও উড়ানের গল্প বলা খুবই জরুরি। তিনি অন্যতম যার জন্য এখন আমরা অভিনেত্রীরা স্টেজে ও পর্দায় অভিনয় করতে পারি। প্রজন্মের পর প্রজন্মের কাছে তিনি অনুপ্রেরণা। ২০২০ সালের শুরু থেকেই আমি এই চরিত্রের জন্য প্রিপারেশন নিতে শুরু করি। এই মুহূর্তে দাঁড়িয়ে আমি প্রায় আড়াই বছর ধরে বিনোদনী হয়ে ওঠার প্রিপারেশন নিচ্ছি’। রু²িনী আরো বলেন, ‘নটী বিনোদিনীকে নিয়ে লেখা অনেক বই পড়েছি, এমনকি কত্থকেরও ট্রেনিং নিয়েছি। তার চরিত্রে অভিনয় করা সত্যিই বড় ব্যাপার। আজ পোস্টার ও টিজার রিলিজের পরেই আমার চৈতন্য লুকের জন্য অনেক প্রশংসা পেয়েছি। এই প্রশংসার থেকে অনেক পজিটিভ এনার্জি পেয়েছি যা আমাকে এগিয়ে যেতে সাহায্য করবে। দর্শকদের ভালোবাসা, সাপোর্ট ও ভরসার জন্য আমি কৃতজ্ঞ। আশা করি আমি আমার সেরাটা দিতে পারব’। ছবির টিজারটি পুরোটাই তৈরি করা হয়েছে গ্রাফিক্সে। পুরনো দিনের পালকি রিকশা দিয়ে শুরু টিজার। স্টার থিয়েটারের বাইরে রাখা সেই পালকি পাশ থেকেই দর্শক সোজা ঢুকে পড়ে স্টার থিয়েটারে।
সেখানে দেখা যায় একটি বোর্ড, যেখানে লেখা, ‘আজ সন্ধ্যায় নাট্যাচার্য গিরিশ চন্দ্র ঘোষের শ্রী চৈতন্য লীলা। নাম ভূমিকায় বিনোদিনী দাসী।’ সেখানেই দেখা যায় মঞ্চে চৈতন্য রূপে বিনোদিনী অর্থাৎ রু´িনী। টিজার থেকেই প্রশংসা কুড়িয়েছেন রু´িনী।

:: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়