কোহলির সেঞ্চুরি : আফগানদের ওপর ঝাল মিটাল ভারত

আগের সংবাদ

ভারতের সাত রাজ্যের মুখ্যমন্ত্রীকে ঢাকায় আমন্ত্রণ : উত্তর-পূর্বের সঙ্গে সংযোগে গুরুত্ব

পরের সংবাদ

আরএফএল হাউসওয়্যার : বর্জ্য ব্যবস্থাপনায় ‘বিনস অব চেঞ্জ’ ক্যাম্পেইন

প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বর্জ্য ব্যবস্থাপনায় সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে দেশের শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ আরএফএলের গৃহস্থালি পণ্যের ব্র্যান্ড আরএফএল হাউসওয়্যার ‘বিনস অব চেঞ্জ’ নামে একটি ক্যাম্পেইন চালু করেছে। সচেতনতা বাড়ানোর মাধ্যমে পচনশীল ও অপচনশীল ময়লা আলাদা করা এবং শেষ পর্যন্ত তা দুই ভাগে রিসাইকেল করার মধ্যমে একটা পরিচ্ছন্ন পরিবেশ গড়ে তোলাই এই ক্যাম্পেইনের মূল লক্ষ্য।
গত বৃহস্পতিবার রাজধানীর বাড্ডায় আরএফএল গ্রুপের প্রধান কার্যালয়ে এ ক্যাম্পেইনের উদ্বোধন করেন আরএফএল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আরএন পাল। অনুষ্ঠানে আরএফএল হাউসওয়্যারের নতুন পণ্য দুই সেকশন বিশিষ্ট ‘টুইন বিন’-এর মোড়ক উন্মোচন করা হয়। এ বিনের এক পাশে ফেলা যাবে পচনশীল বর্জ্য, অপর পাশে ফেলা যাবে অপচনশীল বা রিসাইক্লেবল বর্জ্য। বাসাবাড়িতে এই দুই ধরনের বর্জ্য ভিন্ন বিনে ফেলার অভ্যাস গড়ে তোলার জন্যে আরএফএল হাউসওয়্যার এ পণ্যটি বাজারে এনেছে। আরএফএল এক্সক্লুসিভবিডি ডট কম থেকে পণ্যটির অর্ডার করলে মিলবে ১৫ শতাংশ ছাড়। অনুষ্ঠানে আরএন পাল বলেন, প্রতিদিন উৎপাদিত বর্জ্যরে সিংহভাগ উৎপাদিত হয় ঘরবাড়িতে। এতে পচনশীল ও অপচনশীল দুই ধরনের বর্জ্যই থাকে। ফলে ময়লাগুলো আলাদা করে পরবর্তী জীবন চক্রে সংযোজন সময়সাপেক্ষ ও ব্যয়বহুল এবং অধিকাংশ ক্ষেত্রে বর্জ্য ব্যবস্থাপনা সম্ভব হয়ে উঠে না। ফলে ঘটে পরিবেশ বিপর্যয়। বিজ্ঞপ্তি।

আরএফএল হাউসওয়্যারের নির্বাহী পরিচালক তৌকিরুল ইসলাম বলেন, বড় পরিসরে এই অভ্যাসের পরিবর্তনকে রূপ দিতে আরএফএল হাউসওয়্যার স্কুল, কলেজ, মাদ্রাসা, হাসপাতাল, শপিং মল, রেস্তোরাঁ ও অন্যান্য প্রতিষ্ঠানে বিনামূল্যে বিন প্রদান করবে। সেই সঙ্গে শিক্ষার্থীদের মধ্যে সঠিক জায়গায় ময়লা ফেলার অভ্যাস গড়ে তুলতে হাতে-কলমে প্রশিক্ষণের ব্যবস্থাও করা হবে। আরএফএল হাউসওয়্যারের এই উদ্যোগে পাশে আছে আরএফএলের অন্য একটি ব্র্যান্ড ‘সাপোর্ট’।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়