বাম গণতান্ত্রিক জোটের হুঁশিয়ারি : দমন-পীড়ন করে গদি রক্ষা করা যাবে না

আগের সংবাদ

চার কারণে ভ্যাট আদায়ে বিপর্যয়

পরের সংবাদ

সিরাজগঞ্জে বজ্রপাতে প্রাণ গেল ৯ জনের

প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি : সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলায় বজ্রপাতে একই পরিবারের ৩ জনসহ প্রাণ হারিয়েছেন ৯ জন। এদের মধ্যে ৭ জন কৃষিশ্রমিক। এ সময় আহত হয়েছেন পাঁচজন। গতকাল বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টার দিকে উপজেলার পঞ্চক্রোশী ইউনিয়নের মাটিকোড়া গ্রামে মর্মান্তিক এ ঘটনা ঘটে। গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন পঞ্চক্রোশি ইউপি চেয়ারম্যান তৌহিদুল ইসলাম ফিরোজ।
বজ্রপাতে নিহত শ্রমিকরা হলেন- পঞ্চক্রোশী ইউনিয়নের মাটিকোড়ার নুরুল ইসলামের ছেলে শাহ আলম (৪০), বাহাদুর হোসেনের ছেলে আব্দুল কুদ্দুস (৬০), গোলাম মোস্তফার মেয়ে রিতু খাতুন (১৪), নুরনবীর মেয়ে জান্নাতি (১২), উল্লাপাড়া উপজেলা সদরের শিবপুর গ্রামের ইমাম প্রামাণিকের ছেলে মোবাখর হোসেন (৪০), মোকাম হোসেনের ছেলে মনাফ হোসেন (১৮), ছবের আলীর ছেলে শমসের আলী (৬০), তার ছেলে শাহিন (২১) ও বড় ভাই আফসার আলী (৬৩)।
আহত পাঁচজনকে চিকিৎসার জন্য উল্লাপাড়া ৩০ শয্যাবিশিষ্ট হাসপাতালে পাঠানো হয়েছে। প্রাথমিকভাবে তাদের নাম জানা যায়নি।
ইউপি চেয়ারম্যান তৌহিদুল ইসলাম ফিরোজ জানান, বিকালে জমিতে চারা রোপণের কাজ করছিলেন কৃষকরা। এ সময় বজ্রপাতে ঘটনাস্থলেই ৫ জনের মৃত্যু হয়। আহত হয় আরো অন্তত ৬ জন। এরপর আরো দুজনের মৃত্যু হয়।
আহতদের উদ্ধার করে উল্লাপাড়ার কাওয়াক হাসপাতাল ও সিরাজগঞ্জে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মাটিকোড়া দক্ষিণপাড়া গ্রামে ধানক্ষেতে কাজ করছিলেন এই কৃষি শ্রমিকরা। হঠাৎ বৃষ্টি শুরু হলে তারা পাশের শেচযন্ত্রের (শ্যালো মেশিন) ঘরে গিয়ে ওঠেন। এ সময় বজ্রপাতে এক নারীসহ আটজনের মৃত্যু হয়। পরে আরো একজন মারা যান। আহত হন অন্য পাঁচজন। খবর পেয়ে উল্লাপাড়ার ফায়ার সার্ভিসের কর্মীরা আহত ব্যক্তিদের উদ্ধার করে উল্লাপাড়া উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে পাঠান।
উল্লাপাড়া থানার ওসি নজরুল ইসলাম বলেন, বজ্রপাতে নিহত হওয়া ৯ জনের মরদেহ তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
উল্লাপাড়া থানার ওসি নজরুল ইসলাম জানান, আজ (গতকাল) বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টার দিকে পঞ্চক্রোশী ইউনিয়নের মাটিকোড়া এলাকায় এ ঘটনা ঘটে।
তিনি জানান, ১২/১৩ জন কৃষি শ্রমিক মাঠে কাজ করার সময় বজ্রপাত হয়। এতে ঘটনাস্থলে পাঁচজন নিহত হন। হাসপাতালে নেয়ার পথে মারা যান আরো দুই জন। আরো ৫/৬ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উজ্জ্বল হোসেন বলেন, প্রতিটি পরিবারকে দুর্যোগ ব্যবস্থাপনা তহবিল থেকে ২৫ হাজার টাকা করে অর্থ সহায়তা দেয়া হয়েছে। নিহত ব্যক্তিদের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়