বাম গণতান্ত্রিক জোটের হুঁশিয়ারি : দমন-পীড়ন করে গদি রক্ষা করা যাবে না

আগের সংবাদ

চার কারণে ভ্যাট আদায়ে বিপর্যয়

পরের সংবাদ

রংপুর জেলা পরিষদ নির্বাচন : আ.লীগের মনোনয়ন চান রেজাউল

প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রংপুর : জেলা পরিষদ নির্বাচনের হাওয়া বইছে রংপুরেও। আগামী ১৭ অক্টোবর এখানে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে অংশ নিতে অনেকেই দৌড়ঝাঁপ শুরু করেছেন। লবিং করছেন কেন্দ্রীয় নেতাদের সঙ্গে।
রংপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশা করে কাজ করে যাচ্ছেন এফবিসিসিআই-এর পরিচালক মেট্রোপলিটন চেম্বার প্রেসিডেন্ট এবং মহানগর আওয়ামী লীগের সহসভাপতি রেজাউল ইসলাম মিলন। আওয়ামী লীগ পরিবারের সন্তান হিসেবে অষ্টম শ্রেণি থেকে বাংলাদেশ ছাত্রলীগের সঙ্গে সক্রিয়ভাবে জড়িত তিনি। রংপুর কলেজে পড়া অবস্থায় কলেজ ছাত্রলীগের আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালনসহ জি এস পদে নির্বাচনে অংশগ্রহণ করেন। ১৯৮২ সালে স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনসহ স্বাধীনতাবিরোধী জামায়াত-শিবির চক্রের অপশক্তির বিরুদ্ধে স্বাধীনতার পক্ষে আন্দোলন করেছেন। এছাড়া তৎকালীন সর্বদলীয় ছাত্র সংগ্রাম পরিষদ ও ১৫ দলের যৌথ কর্মসূচিতে রাজপথে হরতাল, অবরোধ, বিক্ষোভ, মিছিল-মিটিংসহ বিভিন্ন রাজনৈতিক কর্মকাণ্ডে সামনের কাতারে থেকে অংশগ্রহণ করেন।
আন্দোলনে সক্রিয় থাকায় একাধিকবার কারাবরণ করেন রেজাউল ইসলাম মিলন। ১৯৮৯ সালের ১৪ ডিসেম্বর ছাত্র শিবির বিরোধী আন্দোলন করতে গিয়ে মিথ্যা মামলায় তাকে গ্রেপ্তার করে পুলিশ। সে সময় তাকে প্রচুর শারীরিক নির্যাতন সহ্য করতে হয়। এরপর সাত মাস কারাভোগের পর জেল থেকে মুক্তি লাভ করেন।
বর্তমানে বঙ্গবন্ধুর আদর্শকে শ্রদ্ধা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ মোতাবেক আওয়ামী লীগের বিভিন্ন রাজনৈতিক কর্মকাণ্ডে সক্রিয়ভাবে নিষ্ঠার সঙ্গে কাজ করে যাচ্ছেন রেজাউল ইসলাম মিলন। এর আগে রংপুর বিভাগ বাস্তবায়ন, সিটি করপোরেশনসহ ঢাকাগামী আন্তনগর ট্রেন চালুর দাবিতে আন্দোলনে যুক্ত ছিলেন তিনি।
রংপুর মহানগর আওয়ামী লীগের সহসভাপতি রেজাউল ইসলাম মিলন বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন ২০২১ ও ২০৪১ বাস্তবায়নের লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছি।
বর্তমান সরকারের সব প্রকার উন্নয়নমূলক কর্মকাণ্ড জনগণকে অবহিত করার লক্ষ্যে রংপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশা করছি।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়