বাম গণতান্ত্রিক জোটের হুঁশিয়ারি : দমন-পীড়ন করে গদি রক্ষা করা যাবে না

আগের সংবাদ

চার কারণে ভ্যাট আদায়ে বিপর্যয়

পরের সংবাদ

মেহেরপুর জেলা পরিষদ নির্বাচন : মনোনয়ন চান আ.লীগের ৭ নেতা

প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মর্তুজা ফারুক রুপক, মেহেরপুর থেকে : মেহেরপুর জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছেন ৭ জন। স্থানীয় আওয়ামী লীগের এইসব হেভিওয়েট নেতারা ইতোমধ্যে দলীয় কার্যালয়ে তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। মূলত আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠিত হতে যাচ্ছে মেহেরপুরসহ দেশের ৬১টি জেলা পরিষদের নির্বাচন। এই নির্বাচনকে সামনে রেখে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার জন্য জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন প্রার্থীরা। এ কারণে আবারো সরগরম মেহেরপুরের রাজনৈতিক অঙ্গন। দলীয় মনোনয়ন পেতে সব প্রার্থীরাই অবস্থান করছেন ঢাকায়। ধরনা দিচ্ছেন কেন্দ্রীয় নেতাদের কাছে। নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা হলেন- মেহেরপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদিন, বর্তমান প্রশাসক গোলাম রসুল, সাবেক প্রশাসক ও মেহেরপুর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি এডভোকেট মিয়াজান আলী, সহসভাপতি আব্দুল মান্নান, কেন্দ্রীয় যুব মহিলা লীগের সদস্য শামীম আরা হিরা, জেলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদক এডভোকেট ইব্রাহীম শাহীন, জেলা কৃষকলীগের সভাপতি মাহাবুবল হক শান্তি।
নৌকার বিপক্ষে ভোট করে জেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হন গোলাম রসুল। সে কারণে দলীয় মনোনয়ন থেকে ছিটকে যেতে পারেন তিনি। তারপরো তার আশা সব ভুলে নেত্রী তার হাতেই দিবেন নৌকার টিকেট। আলোচনায় আছেন কেন্দ্রীয় যুব মহিলা লীগের সদস্য ও জনপ্রশাসন প্রতিমন্ত্রীর বোন শামীম আরা হিরা। জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন গতবার নৌকা প্রতীক পেয়েও পরাজিত হওয়া এডভোকেট মিয়াজান আলী। আওয়ামী লীগের এই সিনিয়র সহসভাপতি পেতে পারেন দলীয় মনোনয়ন। তবে আওয়ামী লীগ তার ওপর পুনরায় ভরসা করবে কিনা এমন প্রশ্ন অনেকেরই। তবে মিয়াজানের দাবি দলীয় মনোনয়ন তিনিই পাবেন। দ্বিতীয়বার জেলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদকের দায়িত্ব পাওয়া এডভোকেট ইব্রাহিম শাহিনও আছেন আলোচনায়। জনপ্রশাসন প্রতিমন্ত্রীর আস্থাভাজন তিনি। জনপ্রিয়তার দিক থেকেও বেশ এগিয়ে। এছাড়া আব্দুল মান্নান নামে একজন শান্তি আলোচনার কেন্দ্রবিন্দুতে না থাকলেও আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে দীর্ঘদিন ধরে জড়িত। তিনিও চাইতে পারেন মনোনয়ন।
এদিকে আওয়ামী লীগ ছাড়া বিএনপি ও জাসদ থেকে এখন পর্যন্ত কোনো প্রার্থীকে নির্বাচন করতে বা মনোনয়ন জমা দেয়ার কথা শোনা যায়নি। দলীয় কেউ নির্বাচন করবে না বলে মেহেরপুর বিএনপির একাধিক নেতা তা নিশ্চিত করেছেন। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক বলেন, ‘আওয়ামী লীগ একটি বৃহৎ সংগঠন। অনেকেই দলীয় মনোনয়ন চাইতে পারেন। তবে যে মনোনয়ন পাবে, সব ভুলে আমরা তার পক্ষেই কাজ করব।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়