বাম গণতান্ত্রিক জোটের হুঁশিয়ারি : দমন-পীড়ন করে গদি রক্ষা করা যাবে না

আগের সংবাদ

চার কারণে ভ্যাট আদায়ে বিপর্যয়

পরের সংবাদ

বিএনপি-পুলিশ সংঘর্ষে আহত অর্ধশতাধিক

প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি : রংপুরের গঙ্গাচড়ায় বিক্ষোভ মিছিলে বাধা দেয়ায় পুলিশ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। বিএনপির বিক্ষুব্ধ নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে পুলিশ লাঠিচার্জের পাশাপাশি প্রায় ৫০ রাউন্ড রাবার বুলেট ও বেশকিছু টিয়ার শেল নিক্ষেপ করে। বিএনপি নেতাকর্মীরাও পাল্টা ইটপাটকেল ছোড়েন।
গতকাল বিকালের এ ঘটনায় গঙ্গাচড়া থানার ওসিসহ অর্ধশতাধিক ব্যক্তি আহত হয়েছেন। তাদের উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সসহ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে গঙ্গাচড়া বাজার এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, নারায়ণগঞ্জের যুবদল নেতা শাওন নিহত ও সবধরনের নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে গতকাল গঙ্গাচড়ায় বিক্ষোভ কর্মসূচির ডাক দেয় বিএনপি। বিকাল সাড়ে ৩টা থেকে উপজেলার পুরোনো সোনালী ব্যাংক মোড়ে জড়ো হতে থাকেন দলের নেতাকর্মীরা। এরপর বিকাল ৫টার দিকে তারা সোনালী ব্যাংক মোড় থেকে বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি গঙ্গাচড়া বাজারের দিকে যেতে চাইলে পুলিশ বাধা দেয়। বাধা পেয়ে নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ শুরু করেন। পুলিশও লাঠিপেটা করে।
ইটপাটকেল নিক্ষেপে গঙ্গাচড়া থানার ওসি দুলাল হোসেনসহ পুলিশের ২৫ সদস্য এবং পুলিশের লাঠিপেটায় বিএনপির নেতাকর্মীসহ অর্ধশতাধিক মানুষ আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ার শেল ছুড়ে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।
রংপুর জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (এ সার্কেল) হোসাইন রায়হান বলেন, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। গঙ্গাচড়া বাজার এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। গঙ্গাচড়া থানার ওসিসহ পুলিশের ২০ সদস্য আহত হয়েছেন। বিএনপির বিক্ষুব্ধ নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে প্রায় ৫০ রাউন্ড রাবার বুলেট, টিয়ার শেল নিক্ষেপ ও লাঠিপেটা করা হয়েছে। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়