বাম গণতান্ত্রিক জোটের হুঁশিয়ারি : দমন-পীড়ন করে গদি রক্ষা করা যাবে না

আগের সংবাদ

চার কারণে ভ্যাট আদায়ে বিপর্যয়

পরের সংবাদ

প্রস্তুতি ম্যাচ : আফগান-প্রোটিয়া টাইগারদের দুই প্রতিপক্ষ

প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে দুটি ওয়ার্ম-আপ ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে টাইগাররা। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৬ দলের প্রস্তুতি ম্যাচের সূচি চূড়ান্ত করেছে আইসিসি। এক সংবাদ বিজ্ঞপ্তিতে আইসিসি জানায়, ১৭ অক্টোবর স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় ব্রিসবেনের অ্যালান বোর্ডার স্টেডিয়ামে বাংলাদেশ খেলবে আফগানিস্তানের বিপক্ষে। আবার একই সময় ১৯ অক্টোবর একই মাঠে দক্ষিণ আফ্রিকার ( প্রোটিয়া) বিপক্ষে নিজেদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে মাঠে নামবে টাইগার বাহিনী।
এবারের বিশ্বকাপে সরাসরি সুপার টুয়েলভে খেলবে বাংলাদেশ। বি গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। গ্রুপে আরো রয়েছে ভারত ও পাকিস্তান। বাকি দুটি দল আসবে বাছাইপর্ব খেলে। বাছাইপর্বের এ গ্রুপে রয়েছে শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস, নামিবিয়া ও আরব আমিরাত। ভিক্টোরিয়ায় শ্রীলঙ্কা ও নামিবিয়ার ম্যাচ দিয়ে ১৬ অক্টোবর মূল পর্ব শুরু হবে। বাংলাদেশের প্রথম ম্যাচ ২৪ অক্টোবর, প্রতিপক্ষ প্রথম রাউন্ডের ‘এ’ গ্রুপের দ্বিতীয় সেরা দল।
১০ অক্টোবর প্রথম প্রস্তুতি ম্যাচ হবে ওভালে ওয়েস্ট ইন্ডিজ ও সংযুক্ত আরব আমিরাত। একই দিনে মাঠে নামবে স্কটল্যান্ড ও নেদারল্যান্ড। মেলবন ক্রিকেট গ্রাউন্ডে ওই দিনই শ্রীলঙ্কার মোকাবিলা করবে জিম্বাবুয়ে। পরের দিন নামিবিয়া ও আয়ারল্যান্ড মুখোমুখি হবে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে। ১২ অক্টোবর ওয়েস্ট ইন্ডিজ একই ভেন্যুতে খেলবে নেদারল্যান্ডসের বিপক্ষে। ১৩ অক্টোবর জাংশন ওভালে জিম্বাবুয়ে ও নামিবিয়া, শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড একে অন্যের সঙ্গে লড়বে। একই দিন মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে স্কটল্যান্ড ও আমিরাতের খেলা দিয়ে শেষ হবে প্রথম রাউন্ডের সব দলের প্রস্তুতি ম্যাচ। বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ১৭ অক্টোবর ভারতের বিপক্ষে প্রস্তুতি শুরু করবে গ্যাবায়। অ্যালান বোর্ডার ফিল্ডে ওই দিনই নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা খেলবে। গ্যাবায় ইংল্যান্ডের প্রতিপক্ষ পাকিস্তান। বাংলাদেশ খেলবে আফগানিস্তানের বিপক্ষে। ১৯ অক্টোবর গ্যাবায় আফগানিস্তান খেলবে পাকিস্তান বিরুদ্ধে। একই দিনে নিউজিল্যান্ড বনাম ভারতের ম্যাচ দিয়ে শেষ হবে ১৬ দলের প্রস্তুতি পর্ব।
বিশ্বকাপের আগে নিউজিল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে একটি ত্রীদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। নিউজিল্যান্ডে অনুষ্ঠিত হবে সিরিজটি। বিশ্বকাপ ও সিরিজ খেলার উদ্দেশ্যে এ মাসেই ঢাকা ত্যাগ করবে সাকিব আল হাসানের নেতৃত্বাধীন টাইগার বাহিনী। ৭ অক্টোবর ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তানের মোকাবিলা করবে বাংলাদেশ। ৯ ও ১২ অক্টোবর নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ খেলার পর ১৩ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে খেলবে শেষ ম্যাচ।
ফাইনালে উঠলে ১৪ অক্টোবর পর্যন্ত ক্রাইস্টচার্চেই থাকবে দল। সেখান থেকে সরাসরি যাবেন ব্রিসবেনে। সেখানে একটি অনুশীলন সেশনের পর দুটি প্রস্তুতি ম্যাচ খেলে প্রথম ম্যাচের ভেন্যু হোবার্টে যাবে বাংলাদেশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়