বাম গণতান্ত্রিক জোটের হুঁশিয়ারি : দমন-পীড়ন করে গদি রক্ষা করা যাবে না

আগের সংবাদ

চার কারণে ভ্যাট আদায়ে বিপর্যয়

পরের সংবাদ

ঢাবিতে ৩ দিনব্যাপী ছায়া জাতিসংঘ সম্মেলন শুরু

প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিনিধি : ঢাকা ইউনিভার্সিটি মডেল ইউনাইটেড নেশন্স এসোসিয়েশনের (ডিউমুনা) উদ্যোগে ‘বৈশ্বিক সংহতি রক্ষায় সম্মিলিত প্রচেষ্টার মধ্য দিয়ে স্বাধীনতার সুনিশ্চিতকরণ’ শীর্ষক তিন দিনব্যাপী ছায়া জাতিসংঘ সম্মেলন শুরু হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এই সম্মেলন শুরু হয়।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি থেকে এই সম্মেলন উদ্বোধন করেন। ঢাকা ইউনিভার্সিটি ন্যাশনাল মডেল ইউনাইটেড নেশন্সের মহাসচিব মো. আশিকুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে জাতিসংঘের আবাসিক সমন্বয়ক গিওয়িন লুইস ও ঢাকা ইউনিভার্সিটি মডেল ইউনাইটেড নেশন্স এসোসিয়েশনের মডারেটর অধ্যাপক ড. দেলোয়ার হোসেন বিশেষ অতিথি এবং এসওএস চিলড্রেনস ভিলেজের জাতীয় পরিচালক ড. মো. এনামুল হক সম্মানিত অতিথির বক্তব্য রাখেন। এছাড়া, সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক সিদ্ধার্থ গোস্বামী প্রবাল অনুষ্ঠানে বক্তৃতা করেন।
এসময় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান নৈতিক মূল্যবোধ ও দায়িত্ববোধসম্পন্ন বিশ্বমানের দক্ষ নাগরিক হিসেবে গড়ে ওঠার জন্য তরুণ প্রজন্মের প্রতি আহ্বান জানিয়ে বলেন, দায়িত্ববোধ ব্যক্তির স্বাধীনতাকে অর্থবহ করে তোলে। পারস্পরিক সহযোগিতা, মতবিনিময়, কূটনৈতিক দক্ষতার বিকাশ ও সৃজনশীল কর্মকাণ্ডের মাধ্যমে অন্তর্ভুক্তিমূলক সমাজ গড়ে তুলতে হবে। এক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালনের জন্য তিনি ঢাকা ইউনিভার্সিটি মডেল ইউনাইটেড নেশন্স এসোসিয়েশনের সদস্যদের প্রতি আহ্বান জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়