বাম গণতান্ত্রিক জোটের হুঁশিয়ারি : দমন-পীড়ন করে গদি রক্ষা করা যাবে না

আগের সংবাদ

চার কারণে ভ্যাট আদায়ে বিপর্যয়

পরের সংবাদ

জয়পুরে অভাবনীয় দৃশ্য : শিল্পীদের সঙ্গে নাচলেন শেখ হাসিনা

প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ভারত সফরের শেষ দিনে গতকাল বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজমির শরিফ দরগা পরিদর্শন করেন। আজমির যাওয়ার পথে জয়পুর বিমানবন্দরে নামেন শেখ হাসিনা। সেখানেই দেখা গেল এক অভাবনীয় দৃশ্য। দেখা গেল, বাংলাদেশের প্রধানমন্ত্রী নাচতে শুরু করেন সেখানে উপস্থিত শিল্পীদের সঙ্গে। সেই ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল। বাংলাদেশের প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানাতে এদিন জয়পুর বিমানবন্দরে স্থানীয় সংস্কৃতিকে তুলে ধরতে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। বিমান থেকে শেখ হাসিনা মাটিতে পা রাখার পর শিল্পীরা নাচতে শুরু করেন। আধিকারিকদের সঙ্গে সৌজন্য বিনিময় করতে করতে শিল্পীদের দিকে এগিয়ে যান শেখ হাসিনা। এরপর সৌজন্য বিনিময় পর্ব শেষ হলে তিনি শিল্পীদের সঙ্গে গিয়ে তালে তালে পা দোলাতে শুরু করেন। শূন্যে হাত তুলে নাচতে দেখা যায় প্রধানমন্ত্রীকে। এর আগে দিল্লিতে রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত-বাংলাদেশ সম্পর্কে বলেছিলেন, ভারত আমাদের বন্ধু দেশ। আমি যখনই এখানে আসি না কেন, সেটা আমার জন্য আনন্দের। আজ তার নাচে সেই ‘আনন্দই’ যেন ফুটে ওঠে। এদিকে তার আজমির সফর নিয়ে টুইট করেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত। ভারতীয় দূতাবাসের তরফে টুইট বার্তায় লেখা হয়, আজমিরে হযরত খাজা মঈনুদ্দিন চিশতীর দরগায় নমাজ আদায় করতে গেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ ও ভারত এবং উভয় দেশের মানুষের সমৃদ্ধি ও বন্ধুত্বের জন্য প্রার্থনা করা হয়। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বাসসকে বলেন, প্রধানমন্ত্রী সেখানে নফল নামাজ ও মুনাজাতের মাধ্যমে দেশ, জনগণ ও মুসলিম উম্মাহ’র উন্নতি, সমৃদ্ধি ও কল্যাণ কামনা করেন। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী সেখানে কিছু সময় থাকেন। এ সময় তিনি ফাতিহা পাঠ ও মুনাজাত করেন। এরপর শেখ হাসিনা আজমির শরিফ প্রদক্ষিণ করেন।
দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার চার দিনের ভারত সফর শেষে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় দেশে পৌঁছেছেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম গণমাধ্যমকে বলেন, ‘বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে স্থানীয় সময় রাত ৮টা ৫ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে। এর আগে রাজস্থানের শিক্ষামন্ত্রী বিডি কাল্লা এবং ভারতে বাংলাদেশের হাইকমিশনার মুহাম্মদ ইমরান বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়