বাম গণতান্ত্রিক জোটের হুঁশিয়ারি : দমন-পীড়ন করে গদি রক্ষা করা যাবে না

আগের সংবাদ

চার কারণে ভ্যাট আদায়ে বিপর্যয়

পরের সংবাদ

গ্যাসের চুলায় দগ্ধ ৬ : অন্তিমযাত্রায় বাকি রইলেন না কেউই

প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : কেরানীগঞ্জের জিনজিরায় গ্যাসের চুলা থেকে লাগা আগুনে একই পরিবারের ৬ জন দগ্ধের ঘটনায় ইয়াছিন (১২) নামে আরো একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দগ্ধদের অন্তিমযাত্রায় বাকি রইল না কেউ। গতকাল বৃহস্পতিবার সকাল ৭টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ময়নাতদন্তের জন্য ইয়াসিনের লাশ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) মর্গে রাখা হয়েছে।
এর আগে গত মঙ্গলবার ভোর থেকে সোমবার রাত পর্যন্ত একে একে মারা যান পরিবারের অন্য ৫ সদস্য। তারা হলেন- মরিয়ম (৪), শাহাদত (২০), বেগম (৬০), পান্না বেগম (৫০) ও সোনিয়া আক্তার (২৪)।
ইয়াসিনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বার্ন ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক ডা. এস এম আইউব হোসেন জানান, শরীরের ৪০ শতাংশ দগ্ধ হয়েছিল ইয়াছিনের। নিবির পরিচর্যা কেন্দ্রে তার মৃত্যু হয়েছে। এই ঘটনায় ছয়জনই মারা গেলেন।
জানা গেছে, মৃত ইয়াছিনের বাবার নাম আব্দুর রশিদ। তিনি পেশায় রিকশাচালক। ইয়াছিনের আরেক ভাই রয়েছে। আর্থিক অনটনের সংসারে সন্তান দগ্ধ হওয়ার পর চিকিৎসা খরচ টানতে হিমশিম অবস্থা রশিদের। তবে শতচেষ্টায়ও সন্তানকে বাঁচাতে পারলেন না রিকশাচালক আব্দুর রশিদ। তিনি বলেন, আমি রিকশা চালিয়ে খাই। অনেক কষ্টে ছেলে দুটোকে বড় করেছি। ও (ইয়াছিন) আমাদের রেখে চলে গেল। পুড়ে যাওয়ার পর অনেক পয়সা খরচ হয়েছে। তবুও সন্তানটাকে বাঁচাতে পারলাম না। এ সময় পান্না বেগমের স্বামী মোক্তার হোসেন জানান, এ ঘটনায় তারা চরম আর্থিক অনটনে পড়েছেন। সরকারি বা ব্যক্তিপর্যায়ে কেউ তাদের সহায়তা করলে তারা কৃতজ্ঞ থাকবেন।
উল্লেখ্য, গত মঙ্গলবার ভোর ৫টার দিকে কেরানীগঞ্জ জিনজিরা মান্দাইল মন্দিরের সামনের বাসায় অগ্নিকাণ্ডে ওই ৬ জন দগ্ধ হন। তাদের হাসপাতালে নিয়ে যাওয়া সাহাদতের বন্ধু নাজমুল হাসান সাকিব জানিয়েছিলেন, দগ্ধরা দ্বিতীয় তলা বাসার নিচতলায় থাকেন। ভোরে আগুন আগুন বলে চিৎকার শুনে এলাকার লোকজন ওই বাসায় ছুটে যান। সেখানে ওই ছয়জনকে দগ্ধ অবস্থায় পান। পরে তাদেরকে বার্ন ইনস্টিটিউটে নিয়ে ভর্তি করান। ভোরে বেগম রান্নাঘরে গ্যাসের চুলা জ্বালাতে গেলে সারাঘরে আগুন লেগে যায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়