বাম গণতান্ত্রিক জোটের হুঁশিয়ারি : দমন-পীড়ন করে গদি রক্ষা করা যাবে না

আগের সংবাদ

চার কারণে ভ্যাট আদায়ে বিপর্যয়

পরের সংবাদ

গ্যালারিতে পাক আফগান সমর্থক হাতাহাতি

প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : চলতি এশিয়া কাপের সুপার ফোরে নিজেদের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হয় আফগানিস্তান। নানা জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আফগানিস্তানকে ১ উইকেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে পাকিস্তান। বেশ কয়েকবার উত্তেজিত হতে দেখা যায় দুই দলের ক্রিকেটারকেই। শুধু মাঠে নয় খেলা শেষে দর্শকদের মাঝেও ছড়িয়ে পড়ে উত্তেজনা। গ্যালারিতে চেয়ার ছোড়াছুড়ি করতে দেখা যায় দুই দলের সমর্থকদেরকে। এর কড়া সমালোচনা করেছেন পাকিস্তানের কিংবদন্তী শোয়েব আখতার।
১৩০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৯তম ওভারে ফরিদ আহমেদের পঞ্চম বলে ছক্কা হাঁকাতে গিয়ে ব্যর্থ হন আসিফ আলি। করিম জান্নাতের তালুবন্দী হন তিনি। আসিফ আউট হতেই উদযাপন শুরু করেন আফগান বোলার ফরিদ। একপর্যায়ে আসিফের দিকে ঘুসির ইঙ্গিত দিলে আসিফও ব্যাট হাতে মারতে উদ্যত হন। বাগবিতণ্ডায় জড়িয়ে পড়েন তারা। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে যাওয়ার আগেই তাদের সরিয়ে নেন মাঠে থাকা ক্রিকেটাররা। এমনকি ছুটে আসেন আম্পায়াররা। শেষ ওভারের প্রথম দুই বলে দুই ছক্কায় পাকিস্তানের জয় নিশ্চিত করেন নাসিম শাহ। আফগান সমর্থকরা এই হার কিছুতেই মেনে নিতে পারেননি। ম্যাচ হারতেই পাক সমর্থকদের ওপর চড়াও হন আফগান সমর্থকরা। ম্যাচের উত্তেজনাকে নিয়ে আসেন গ্যালারিতে। হারের পর পাকিস্তানি সমর্থকদের দিকে চেয়ার ও পানির বোতল ছুড়তে দেখা যায় তাদের। এর পাল্টা জবাব দিতে থাকে পাকিস্তানি সমর্থকরাও। তবে এই ঘটনায় হতাহতের কোন খবর পাওয়া যায়নি।
সমর্থকদের এমন আচরণের কড়া সমালোচনা করেছেন পাকিস্তান দলের সাবেক পেসার শোয়েব আখতার।
এমনকি আফগানিস্তান ক্রিকেট দলেরও সমালোচনা করেন এই গতিদানব। জানালেন, খারাপ ব্যবহার এবং অসভ্যতা করার কারণেই হারতে হয়েছে আফগানিস্তান ক্রিকেট দলকে। আল্লাহ তাদের শাস্তি দিয়েছেন। নিজের ইউটিউব চ্যানেল আফগানিস্তান ও পাকিস্তান ম্যাচ বিশ্লেষণে আরো কড়া ভাষায় আফগানদের নিন্দা করেন। টুইটারে একটি ভিডিও পোস্ট করে আফগানিস্তান দলের সমর্থকদের উদ্দেশ্যে শোয়েব লিখেন, ‘এই তো আফগান সমর্থকদের অবস্থা। দেখুন, এরা কী করছে। আগেও ওরা বহুবার এ রকম করেছে। খেলাটাকে খেলার মতো করে দেখা উচিত। শাফিক স্টানিকজাই (আফগানিস্তান ক্রিকেট বোর্ডের কর্তা), আপনি দেখুন, আপনার ক্রিকেটার আর সমর্থকরা কী কাণ্ড করছে। খেলায় উন্নতি করতে চাইলে সবার আগে এদের সহবত শেখান।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়