বাম গণতান্ত্রিক জোটের হুঁশিয়ারি : দমন-পীড়ন করে গদি রক্ষা করা যাবে না

আগের সংবাদ

চার কারণে ভ্যাট আদায়ে বিপর্যয়

পরের সংবাদ

গার্মেন্ট পণ্য চুরি চক্রের ৪ সদস্য গ্রেপ্তার

প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গার্মেন্ট পণ্য চুরির সঙ্গে জড়িত ৪ জনকে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার বেলতলী এলাকা থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব। তারা হলেন- মো. হিমেল ওরফে দুলাল (৩৮), আবুল কালাম (৪০), মো. মহসিন আলী ওরফে বাবু (৩১) ও মো. আল আমিন (৩০)। গত বুধবার গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।
র‌্যাব জানায়, প্রায় ৪ কোটি টাকা মূল্যের রপ্তানিযোগ্য চোরাই গার্মেন্ট পণ্য ও একটি কাভার্ডভ্যানসহ তাদের গ্রেপ্তার করা হয়। চালকদের সহযোগিতায় এ কাজ করে আসছিল চক্রটি। এ চক্রের হোতা মো. সিরাজুলকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।
গতকাল মিরপুর কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে র‌্যাব-৪ এর কমান্ডিং অফিসার (সিও) ডিআইজি মোজাম্মেল হক বলেন, দীর্ঘদিন ধরে গ্রেপ্তারকৃতরা রাজধানীর মিরপুর, উত্তরা, আশুলিয়া ও গাজীপুর থেকে রপ্তানিযোগ্য গার্মেন্ট পণ্য চুরি করে স্থানীয় বিভিন্ন মার্কেটে বিক্রি করে আসছেন। এ কাজে তারা পণ্য পরিবহনে নিয়োজিত চালকদের সহযোগিতা নিতেন।
তিনি আরো বলেন, চক্রটি প্রথমে কাভার্ডভ্যানের চালকের সঙ্গে সখ্য গড়ে তোলে। এরপর বিভিন্ন লোভ দেখানোর পাশাপাশি চুরি করা পণ্য বিক্রির টাকার অংশ দেয়ার কথা বলে রাজি করায়। নারায়ণগঞ্জ ও গাজীপুর এলাকা থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নিকটবর্তী নির্জন এলাকায় সাধারণত কাভার্ডভ্যান পার্কিং করানো হয়। পরে বিশেষ কৌশলে নাট-বল্টু খুলে কাভার্ডভ্যানের প্রত্যেক কার্টনের ৩০-৪০ শতাংশ মালামাল সরিয়ে নেয়। কার্ভাডভ্যানের সিলগালা করা তালা তারা খুলতেন না। চক্রটি কার্টনের ওজন ঠিক রাখাতে যে পরিমাণের পণ্য সরিয়ে নেয়া হতো, সেই পরিমাণ ঝুট কার্টনের ভেতরে রেখে প্যাকিং করতো। এজন্য বন্দরে স্ক্যানিং কিংবা ওয়েট মেশিনে কোনো ধরনের অনিয়ম ধরা পড়ত না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়