বাম গণতান্ত্রিক জোটের হুঁশিয়ারি : দমন-পীড়ন করে গদি রক্ষা করা যাবে না

আগের সংবাদ

চার কারণে ভ্যাট আদায়ে বিপর্যয়

পরের সংবাদ

অপারেশন সুন্দরবন সিনেমার পোস্টার প্রকাশ

প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৯, ২০২২ , ১:৪৮ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সারাদেশের সর্বস্তরের জনসাধারণের কাছে এক মূর্তিমান আতঙ্কের নাম ছিল সুন্দরবন। জলদস্যুদের গা ছম ছম করা নির্মমতা ও সন্ত্রাসের রাম রাজত্বের কারণে দক্ষিণাঞ্চলের নিষিদ্ধ এক অভয়ারণ্যে পরিণত ছিল এই অঞ্চল। সুন্দরবনকে জলদস্যু মুক্ত করে সেখানকার মানুষের মাঝে স্বস্তি ও শান্তি ফিরিয়ে দিতে মিশনে নামে এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। দুঃসাহসি, রোমাঞ্চকর ও শ্বাসরুদ্ধকর সেই সব অপারেশনের গল্প ও সুন্দরবনকে জলদস্যু মুক্ত করার অর্জিত সাফল্য নিয়ে র?্যাব ওয়েলফেয়ার কোঅপারেটিভ সোসাইটি লিমিটেড নির্মাণ করেছে চলচ্চিত্র ‘অপারেশন সুন্দরবন’। আগামি ২৩ সেপ্টেম্বর দেশব্যাপী একযোগে মুক্তি পাচ্ছে থ্রিলার ও সাসপেন্সে পরিপূর্ণ এই চলচ্চিত্রটি।
ছবিটির নির্মাণের নেপথ্যের নানা গল্প তুলে ধরতে গতকাল বৃহস্পতিবার বিকালে কারওরান বাজারের র‌্যাব মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে র‌্যাব।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। তিনি সিনেমাটির নির্মাণের নানা প্রেক্ষাপট তুলে ধরেন।
অনুষ্ঠানে ‘অপারেশন সুন্দরবন’ ছবির পোস্টার উন্মোচন করেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সংসদ সদস্য আসাদুজ্জামান নূর।
পোস্টার উন্মোচনকালে তিনি বলেন, চলচ্চিত্র আমার ভালো লাগার একটা বিষয়। সেকাল থেকে একাল সব কালের সব ধরনের চলচ্চিত্র আমি দেখি। ‘অপারেশন সুন্দরবন’ ছবিটিতে র?্যাবের সাফল্য তুলে ধরার পাশাপাশি সুন্দরবনের অনেক অজানা অধ্যায় তুলে ধরা হয়েছে। চলচ্চিত্রে এখন সুবাতাস বইছে। আর এমন সময়ে এই চলচ্চিত্রটি দেশের সিনেমাশিল্পে বিশেষ ভূমিকা রাখবে বলেই আমি আশা প্রকাশ করছি।
তিনি আরো বলেন, আমি মনে করি চলচ্চিত্র দুই ধরনের। ভালো সিনেমা ও খারাপ সিনেমা। এছাড়া আর কোনো ধারায় চলচ্চিত্রকে বেঁধে দেয়া উচিত না। সস্তা বিনোদনের চেয়ে সুস্থ বিনোদনের ছবিই আমরা বেশি প্রত্যাশা করছি।
প্রধানমন্ত্রী চলচ্চিত্রবান্ধব। যার কারাণে তিনি চলচ্চিত্রের উন্নয়নে এগিয়ে এসেছেন। সিনেমা হলের উন্নয়ন হলে সিনেমাশিল্পের উন্নয়ন হবে বলে তিনি ১ হাজার কোটি টাকার প্রণোদনা দিয়েছেন। এ সময় তিনি প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনার ঋণ সুবিধা নেয়ার জন্য উদ্যোক্তাদের আহ্বান জানান।
ছবিটিতে অভিনয়কালীন নানা স্মৃতি ও এর সঙ্গে যুক্ত হওয়ার গল্প নিয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য দেন ‘অপারেশন সুন্দরবন’ চলচ্চিত্রটির অভিনয়শিল্পী সিয়াম আহমেদ, নুসরাত ফারিয়া, রিয়াজ, জিয়াউল রোশন, খায়রুল আলম টিপু, মনোজ প্রামাণিক প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়