গাজীপুরে সালনা রিসোর্ট ও পিকনিক স্পট উদ্বোধন

আগের সংবাদ

ব্যবসায়ীদের দাবি : দাম বাড়িয়েও পোষাচ্ছে না

পরের সংবাদ

সাতকানিয়া : অটোরিকশায় স্টিকার লাগিয়ে চাঁদাবাজির অভিযোগ

প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সাতকানিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি : চট্টগ্রামের সাতকানিয়ার কেরানীহাটে সিএনজি অটোরিকশায় স্টিকার লাগিয়ে একটি সমিতির বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ উঠেছে। এ বিষয়ে ভুক্তভোগীরা স্থানীয় পুলিশ ও চট্টগ্রামের বিভাগীয় শ্রম দপ্তরের পরিচালক ও রেজিস্টার্ড অব ট্রেড ইউনিয়নের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। পুলিশ বলছে, সড়কে কোনো ধরনের চাঁদাবাজি বরদাস্ত করা হবে না।
জানা যায়, চট্টগ্রাম জেলা সমবায় থেকে হযরত কালু শাহ সিএনজি (ফোরস্ট্রোক) চালক বহুমুখী সমবায় সমিতির আওতায় কেরানীহাট থেকে বান্দরবান, বাজালিয়া, ছদাহা ফকিরহাট, কাজির পাড়া, হাঙ্গরমুখ, সাতকানিয়ার ডলুব্রিজ, কেওচিয়া বণিক পাড়ায় সিএনজি অটোরিকশা চলাচল করে থাকে। কিন্তু সম্প্রতি কেরানীহাট-বাজালিয়া সড়ক ও উপ-সড়ক সিএনজি অটো টেম্পো উপপরিষদের সাইনবোর্ড এবং গাড়িতে স্টিকার লাগিয়ে সিএনজি অটোরিকশা থেকে টাকা আদায় করা হচ্ছে। সাতকানিয়া থানায় দায়েরকৃত লিখিত অভিযোগ থেকে জানা যায়, আব্দুল শুক্কুর, আনোয়ার হোসেন কালু, শফিক আহমদ, মো. জাকারিয়া ও আবুল কাসেম সিন্ডিকেট করে স্টিকার লাগিয়ে প্রতিটি সিএনজি অটোরিকশা থেকে টাকা আদায় করছেন। কোনো সিএনজিচালক টাকা দিতে অস্বীকৃতি জানালে তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করা হয়। এ নিয়ে সিএনজি অটোরিকশাচালকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। অভিযোগের বিষয়ে জানতে চাইলে আনোয়ার হোসেন কালু বলেন, আমি আগে মনির চেয়ারম্যানের গাড়ি চালাতাম। বর্তমানে বান্দরবানের থানচি বলিপাড়ায় পিকআপ চালিয়ে জীবিকা নির্বাহ করি। ব্যাংক লোনের টাকা দিতে আমার কষ্ট হয়ে যায়। আমি এসব সংগঠন করে কী করব? কোন ধরনের সংগঠনের নাম দিয়ে কারো কাছ থেকে টাকা তুলি না। কেউ যদি অভিযোগ দিয়ে থাকে এটা সম্পূর্ণ মিথ্যা। অভিযোগকারী আবুল কালাম বলেন, ভুয়া রেজিস্ট্রেশন নম্বর দিয়ে সিএনজি চালকদের কাছ থেকে চাঁদাবাজি করছে চক্রটি। এ নিয়ে শ্রমিকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। যে কোনো মুহূর্তে বড় ধরনের সংঘর্ষের ঘটনাও ঘটতে পারে। এ বিষয়ে সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ তারেক মোহাম্মদ আব্দুল হান্নান বলেন, সিএনজি অটোরিকশার নামে টাকা তোলার বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করার জন্য একজন অফিসারকে দায়িত্ব দেয়া হয়েছে। অভিযোগ তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। আমরা সড়কে কাউকে চাঁদাবাজি করতে দেব না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়