গাজীপুরে সালনা রিসোর্ট ও পিকনিক স্পট উদ্বোধন

আগের সংবাদ

ব্যবসায়ীদের দাবি : দাম বাড়িয়েও পোষাচ্ছে না

পরের সংবাদ

সংবাদ সংক্ষেপ

প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঘুঘু উদ্ধার

সিংড়া (নাটোর) প্রতিনিধি : শিকারির হাত থেকে ৮টি ঘুঘু পাখি উদ্ধার করা হয়েছে। গত সোমবার সন্ধ্যায় সিংড়ার লালোর ইউনিয়নের বড় বারইহাটি গ্রামের ইমামবাড়ি বাজারে কেনাবেচার সময় ৮টি ঘুঘু জব্দ করে অবমুক্ত এবং মুচলেকা নিয়ে মো. মাহফুজকে স্থানীয় ইউপি সদস্যের জিম্মায় ছেড়ে দেয়া হয়। চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম জানান, উপজেলার লালোর ইউনিয়নের বড় বারইহাটি গ্রামের ইমামবাড়ি বাজারে খাঁচায় বন্দি ঘুঘু পাখি কেনাবেচার খবর দেয় এলাকাবাসী। সেখানে পাখিগুলো কেনাবেচা শেষে জবাই করার প্রস্তুতি চলছিল। এমন সময় ৮টি ঘুঘু জব্দ করা হয়। পরে স্থানীয় বাজারের মাঠে এলাকাবাসীদের নিয়ে সচেতনতামূলক পথসভা ও পাখিগুলো অবমুক্ত করা হয়।

মাদকসহ আটক

বরগুনা প্রতিনিধি : বরগুনার সদর উপজেলার ধুপতি ও আমতলী উপজেলার চাওড়া এলাকা থেকে অভিযান চালিয়ে দুই মাদক ব্যাবসায়ীকে ইয়াবাসহ আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ। গতকাল মঙ্গলবার গোপন সংবাদের ভিত্তিতে জেলা গোয়েন্দা পুলিশের ওসি শহিদুল ইসলাম মিলনের নেতৃত্বে পুলিশের একটি টিম বরগুনা সদরের গৌরীচন্না ইউনিয়নের মনষাতলি গ্রামের মো. নুর ই আলমের ছেলে ইমামুজ্জামান সাইফ (২৫), মকবুল হাওলাদারের ছেলে শাওন (২৬) কে ২৫ পিচ ইয়াবা ট্যাবলেট ও আমতলী উপজেলার ঘটখালি গ্রামের রাজু হাওলাদারের ছেলে রিপন হাং (২৯)কে ১০০ পিস ইয়াবা ট্যাবলেটসহ আটক করে। তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

বজ্রপাতে নিহত

শফিকুল আলম চৌধুরী, হবিগঞ্জ থেকে : দুপুরে মাথার ওপর রোদ। হঠাৎ এক শব্দ ইমামবাড়ী বাজারসহ আশপাশ কেঁপে ওঠে। গতকাল মঙ্গলবার দুপুরে রোদের মধ্যেই এ বজ্রপাত। এতে প্রাণ হারান শাফিকুল মিয়া (২২) নামে এক যুবক। এ সময় শাফিকুল ও তার সমবয়সি অন্য একজন রাস্তায় দাঁড়িয়ে কথা বলছিলেন। তিনি জেলার নবীগঞ্জ উপজেলার কালিয়ার ভাঙ্গা গ্রামের ইমামবাড়ী বাজারের তরকারি ব্যবসায়ী জমিরুলের ছেলে। নিহত যুবকের দূরসম্পর্কের দাদা কালিয়ার ভাঙ্গা গ্রামের আব্দুল মজিদ বিষয়টি নিশ্চিত করেন।

সচেতনতামূলক সভা

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি : শ্রীনগরে পদ্মা সেতু বন্যপ্রাণী অভয়ারণ্য বাস্তবায়নে সচেতনামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হোসেন পাটোয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মসিউর রহমান মামুন। পদ্মাসেতু এলাকায় জীববৈচিত্র্য সংরক্ষণ কার্যক্রমের টিম লিডার ড. লোকমান হোসেনের তত্ত্ব¡াবধানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ ফিরোজ জামান। এসময় বন্যপ্রাণী অভয়ারণ্য আওতাধীন এলাকা সম্পর্কিত উপস্থাপনা করেন উদ্ভিদ ও বন বিশেষজ্ঞ শেখ মিজানুর রহমান, মৎস সম্পদ সংরক্ষণ বিষয়ে উপস্থাপনা করেন মৎস্য বিশেষজ্ঞ মো. আলম হোসেন। উন্মুক্ত আলোচনায় অংশ নেন উপজেলা ভাইস চেয়ারম্যান ওয়াহিদুর রহমান জিঠু, প্রাণীসম্পদ কর্মকর্তা মোহাম্মদ কামরুজ্জামান প্রমুখ।

ওয়ার্ড সভা

কাঠালিয়া (ঝালকাঠি) প্রতিনিধি : কাঠালিয়া উপজেলার ৫নং শৌলজালিয়া ইউনিয়নের কচুয়া বাজার মসজিদ মাঠে গত সোমবার সন্ধ্যায় শৌলজালিয়া ইউনিয়ন পরিষদের বাজেট প্রণয়নের লক্ষ্যে কচুয়া ওয়ার্ডের উন্মুক্ত ওয়ার্ড সভা অনুষ্ঠিত হয়। এ ওয়ার্ডের ইউপি সদস্য ও সাংবাদিক এইচএম নাসির উদ্দিন আকাশের সভাপতিত্বে ওয়ার্ড সভায় প্রধান অতিথি হিসেবে ওয়ার্ডের বিভিন্ন উন্নয়ন পরিকল্পনা, সমস্যা, মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ, সন্ত্রাস ও ভূমিদস্যুদের ব্যাপারে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান মো. মাহমুদ হোসেন রিপন। এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সিনিয়র সহকারী পুলিশ সুপার (রাজাপুর-কাঠালিয়া) সার্কেল মো. মাসুদ রানা, কাঠালিয়া থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ এইচ এম শাহীন আলম প্রমুখ।

ক্রীড়া প্রতিযোগিতা

পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধি : পাঁচবিবি উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের নিকড়দীঘি নান্দুল উচ্চ বিদ্যালয়ে ইউনিয়ন ভিত্তিক ২ দিনব্যাপী বার্ষিক গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গত সোম ও মঙ্গলবার ক্রীড়া প্রতিযোগিতায় ইউনিয়নের ৪টি মাদ্রাসা ও ৪টি উচ্চ বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা অংশ নেয়। নান্দুলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কবির হোসেন ও ক্রীড়া শিক্ষক বাতেন মণ্ডলের পরিচালনায় অনুষ্ঠিত হয়। খেলার মধ্যে ছিল ফুটবল, হ্যান্ডবল, কাবাডি, সাঁতার ও দাবা। বালিকাদের জন্যও একই খেলা অনুষ্ঠিত হয়। ইউনিয়নের চ্যাম্পিয়ন দল উপজেলা পর্যায়ে খেলায় অংশগ্রহণ করবে বলে প্রধান শিক্ষক জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়