গাজীপুরে সালনা রিসোর্ট ও পিকনিক স্পট উদ্বোধন

আগের সংবাদ

ব্যবসায়ীদের দাবি : দাম বাড়িয়েও পোষাচ্ছে না

পরের সংবাদ

রাঙ্গামাটি শহরে ৩২ ঘণ্টার হরতাল স্থগিত

প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

রাঙ্গামাটি প্রতিনিধি : ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের পূর্বনির্ধারিত মিটিং বাতিল করায় রাঙ্গামাটিতে ৩২ ঘণ্টার হরতাল প্রত্যাহার করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে স্থানীয় একটি হোটেলে সংবাদ সম্মেলন করে হরতাল স্থগিত রাখার কথা ঘোষণা করেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের নেতাকর্মীরা। এর আগে কমিশনের সচিব যুগ্ম জেলা জজ মোহাম্মদ নেজাম উদ্দিন স্বাক্ষরিত এক চিঠিতে বুধবারের পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের নির্ধারিত বৈঠক স্থগিত করা হয়।
হরতালের কারণে ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের নির্ধারিত বৈঠক স্থগিত সংক্রান্ত পত্রে বলা হয়, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের হরতালের পরিপ্রেক্ষিতে রাঙ্গামাটিতে অনুষ্ঠিত হতে যাওয়া পার্বত্য চট্টগ্রাম ভূমি কমিশনের নির্ধারিত বৈঠক স্থগিত ঘোষণা করা হয়েছে।
পার্বত্য ভূমি কমিশনের বৈঠকটি স্থগিত ঘোষণা করার আগে রাঙ্গামাটি শহরে মঙ্গলবার সকাল ৬টা থেকে ৯ ঘণ্টা হরতাল পালন করা হয়। এ সময় রাঙ্গামাটি শহরের ভেদভেদী, কলেজ গেট, বনরূপা, কাঁটালতলী, পৌরসভা, পুরাতন বাসস্টেশন, রিজার্ভ বাজার ও তবলছড়ি এলাকায় হরতালের সমর্থনে পিকেটিং করছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ নেতাকর্মীর। তারা শহরের বিভিন্ন এলাকায় টায়ার জ্বালিয়ে পিকেটিংয়ের পাশাপাশি পার্বত্য ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন বাতিল ও ৭ দফা বাস্তবায়নের দাবিতে শহরের বিভিন্ন স্থানে মিছিল, পথসভা করে।
উল্লেখ্য, সোমবার দুপুরে রাঙ্গামাটির একটি স্থানীয় রেস্টুরেন্টে সংবাদ সম্মেলনের মাধ্যমে পার্বত্য ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন বাতিল, ৭ সেপ্টেম্বর রাঙ্গামাটিতে পার্বত্য ভূমি কমিশন চেয়ারম্যানের বৈঠক বাতিলসহ ৭ দফার দাবিতে হরতালের ডাক দেয় পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ। মঙ্গলবার পূর্ণ দিবস ও বুধবার অর্ধদিবসসহ ৩২ ঘণ্টা হরতাল পালনের ঘোষণা দেয়া হয় সংবাদ সম্মেলন থেকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়