গাজীপুরে সালনা রিসোর্ট ও পিকনিক স্পট উদ্বোধন

আগের সংবাদ

ব্যবসায়ীদের দাবি : দাম বাড়িয়েও পোষাচ্ছে না

পরের সংবাদ

ময়মনসিংহে নগর মাতৃসদনসহ ৩ স্বাস্থ্যকেন্দ্র উদ্বোধন

প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ময়মনসিংহ প্রতিনিধি : তৃণমূল পর্যায়ে নাগরিক মানসম্পন্ন স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ময়মনসিংহ সিটি করপোরেশন (মসিক) এলাকায় একটি নগর মাতৃসদন এবং তিনটি স্বাস্থ্যকেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। গত সোমবার দুপুরে শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে স্থানীয় সরকার বিভাগের আরবান প্রাইমারি হেলথ কেয়ার (ইউপিএইচসিডিপি) সার্ভিসেস ডেলিভারি প্রজেক্ট দ্বিতীয়ের পর্যায়ের আওতায় এগুলো উদ্বোধন করা হয়। পপুলেশন সার্ভিসেস অ্যান্ড ট্রেনিং সেন্টারের পরিচালনায় প্রকল্পগুলো বাস্তবায়ন করবে ময়মনসিংহ সিটি করপোরেশন।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু বলেন, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পাশাপাশি আরো স্বাস্থ্যসেবা কেন্দ্র চালু করা এলাকাবাসীর দীর্ঘদিনের দাবি ছিল। তা এই নগর মাতৃসদন ও স্বাস্থ্যসেবা কেন্দ্রগুলো উদ্বোধনের মাধ্যমে কিছুটা হলেও পূর্ণ হতে চলেছে। তৃণমূল পর্যায়ে স্বাস্থ্যসেবা নিশ্চিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে এ কেন্দ্রগুলো।
সেবাপ্রদানকারী ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের উদ্দেশ্যে মেয়র টিটু বলেন, ভালো ব্যবহার ও ভালো সেবা দিয়ে মানুষের মন জয় করতে হবে। মনে রাখতে হবে সাধারণ জনগণের সেবার জন্যই প্রধানমন্ত্রী এ সুযোগ দিয়েছেন। উদ্বোধন পরবর্তীতে জামতলা স্বাস্থ্যসেবা কেন্দ্রে মেয়র টিটু কয়েকজন মুক্তিযোদ্ধা ও অসহায় নাগরিকের মধ্যে স্বাস্থ্য কার্ড বিতরণ করেন। এর মাধ্যমে কার্ডধারী নাগরিকরা আজীবন এ কেন্দ্রগুলো থেকে বিনামূল্যে চিকিৎসাসেবা গ্রহণ করতে পারবেন।
এ অনুষ্ঠানে মেয়র আরো জানান, দ্রুতই বাগমারায় ১১ কোটি টাকা ব্যয়ে ময়মনসিংহ সিটি করপোরেশনের একটি ছয়তলা হাসপাতালের কাজ শুরু হবে। যা আগামী ছয় মাসের মধ্যে সম্পন্ন হবে বলে আশা করা যায়। এছাড়া আগামী এক বছরের মধ্যে গোয়াইলকান্দীতেও আরেকটি হাসপাতাল নির্মাণ করা হবে। সিটি করপোরেশনের নগর মাতৃসদন ও স্বাস্থ্যসেবা কেন্দ্রগুলো থেকে নাগরিকরা স্বল্পমূল্যে বিভিন্ন মেডিকেল পরীক্ষাসহ ডাক্তারের পরামর্শ ও চিকিৎসাসেবা পাওয়া যাবে। এছাড়া গর্ভবতী মা, নারী, শিশু, কিশোর-কিশোরী, আচরণ পরিবর্তন, বিভিন্ন সাধারণ রোগ, অ্যাম্বুলেন্স সেবাসহ ২২টি সেবা নিতে পারবেন।
উল্লেখ্য, নগরীর ব্রাহ্মপল্লিতে নগর মাতৃসদন এবং সানকিপাড়া জামতলা, শম্ভুগঞ্জ গোলচত্বর ও খাগডহরে স্বাস্থ্যসেবা কেন্দ্রসমূহ উদ্বোধন করা হয়েছে। এই প্রকল্পের উদ্বোধন করেন এ প্রকল্পের পরিচালক (যুগ্ম সচিব) আবুল ফয়েজ মো. আলাউদ্দিন খান। ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইউসুফ আলীর সভাপতিত্বে ও প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এইচকে দেবনাথের সঞ্চালনায় এ অনুষ্ঠানে বক্তব্য দেন ময়মনসিংহের বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. শাহ আলম, জেলা নাগরিক আন্দোলনের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী নুরুল আমিন কালাম, বিএমএ ময়মনসিংহ শাখার সাধারণ সম্পাদক ডা. এইচএ গোলন্দাজ তারা এবং ময়মনসিংহ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো. বাবুল হোসেন, ময়মনসিংহ বিভাগীয় প্রেস ক্লাব সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়