গাজীপুরে সালনা রিসোর্ট ও পিকনিক স্পট উদ্বোধন

আগের সংবাদ

ব্যবসায়ীদের দাবি : দাম বাড়িয়েও পোষাচ্ছে না

পরের সংবাদ

ব্যয় সংকোচনে রূপালী ব্যাংক এমডির উদ্যোগ

প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বৈশ্বিক অর্থনৈতিক সংকট মোকাবিলা করে বাংলাদেশের অর্থনীতির ক্রমবিকাশের ধারা অব্যাহত রাখার লক্ষ্যে সরকারের পাশাপাশি রূপালী ব্যাংকও ব্যয় সংকোচনের উদ্যোগ গ্রহণ করেছে।
গত সোমবার দিলকুশার ব্যাংকটির প্রধান কার্যালয়ের কনফারেন্স রুমে ব্যয় সাশ্রয়ের লক্ষ্যে ব্যাংকের সব পর্যায়ের নির্বাহীদের অংশগ্রহণে এক ভার্চুয়াল মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহাম্মদ জাহাঙ্গীর।
মূল্যস্ফীতি মোকাবিলায় রূপালী ব্যাংকের কর্মীদের ব্যয় সাশ্রয়ী হওয়ার পরামর্শ দিয়েছেন ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহাম্মদ জাহাঙ্গীর। তিনি সব কর্মকর্তা-কর্মচারীকে নিজ নিজ অবস্থান থেকে যতটুকু সম্ভব কৃচ্ছ্রসাধনের আহবান জানিয়েছেন। অপ্রয়োজনীয় ব্যয় কমিয়ে আনার পাশাপাশি জ¦ালানি ব্যবহারে সাশ্রয়ী হওয়ার জন্য নির্বাহীদের দায়িত্বপূর্ণ ভূমিকা পালন করার পরামর্শ প্রদান করেন।
তিনি আরো বলেন, গ্রাহকদের সেবার মান বৃদ্ধি করার পাশাপাশি ভাল গ্রাহক সংগ্রহ করার জন্য সবাইকে উদ্যোগী ভূমিকা পালন করতে হবে। ঋণ প্রদানের ক্ষেত্রে সতর্কতার সঙ্গে গ্রাহক নির্বাচন করতে হবে, যাতে ব্যাংকের মুনাফা বৃদ্ধির পাশাপাশি খেলাপি ঋণের পরিমান কমিয়ে আনা যায়। দেশের দরিদ্রতা বিমোচনের লক্ষ্যে সিএমএসএমই ঋণ প্রদান ও নারী উদ্যোক্তাদের সহায়তা প্রদানের বিষয়ে বিশেষ গুরুত্বারোপ করেন।
দেশে রেমিট্যান্স প্রবাহ অব্যাহত রাখার পাশাপাশি প্রবাসীদের ব্যাংকিং চ্যানেলে রেমিট্যান্স প্রেরণে উৎসাহিত করতে ব্যাংক কর্মকর্তাদের আহবান জানান এবং প্রবাসীদের পরিবারের সদস্যদের সঙ্গে পেশাদার ও আন্তরিক ব্যবহারের পরামর্শ প্রদান করেন।
এ সময় উপস্থিত ছিলেন ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক মো. শওকত আলী খান ও খান ইকবাল হোসেন, মহাব্যবস্থাপক পারসুমা আলম, মো. গোলাম মরতুজা, মো. হারুনুর রশিদ, কাজী ওয়াহিদুল ইসলাম ও ইকবাল হোসেন খা। এছাড়াও ভার্চুয়ালি সব বিভাগীয়, আঞ্চলিক কার্যালয় ও করপোরেট শাখার নির্বাহীরা উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়