গাজীপুরে সালনা রিসোর্ট ও পিকনিক স্পট উদ্বোধন

আগের সংবাদ

ব্যবসায়ীদের দাবি : দাম বাড়িয়েও পোষাচ্ছে না

পরের সংবাদ

বিএফএসএ : নিউজিল্যান্ডের হাইকমিশনারের সঙ্গে মতবিনিময়

প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ইন্ডিয়ান হাইকমিশন, নিউজিল্যান্ডের হাইকমিশনার হিজ এক্সেলেন্সি ডেভিড পাইন গত সোমবার বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যানসহ উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।
এ সময় ইন্ডিয়ান হাইকমিশন নিউজিল্যান্ড এর পক্ষে সম্মানিত হাই কমিশনার ডেভিড পাইন, নিউজিল্যান্ড কন্স্যুলেট, বাংলাদেশের সম্মানিত কনসাল নিয়াজ আহমেদ উপস্থিত ছিলেন। বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. আব্দুল কাইউম সরকার, রেজাউল করিম (সদস্য), মঞ্জুর মোর্শেদ আহমেদ (সদস্য), প্রফেসর ড. মো. আব্দুল আলীম (সদস্য), আব্দুন নাসের খান (সচিব), ও অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি
নিরাপদ খদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান সম্মানিত হাই কমিশনার-কে স্বাগত জানান এবং আলোচনা শুরু করেন। রেজাউল করিম উপস্থিত সবাইকে জানান, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও মিনিস্ট্রি ফর প্রাইমারি ইন্ডাস্ট্রিজ, নিউজিল্যান্ডের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।
হাইকমিশনার ডেভিড পাইন শুরুতেই সবাইকে ধন্যবাদ দেন এবং নিরাপদ খাদ্যের বিভিন্ন দিকে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের একসঙ্গে কাজ করার সুযোগ রয়েছে বলে মতামত দেন।
মঞ্জুর মোর্শেদ আহমেদ বাংলাদেশ ও নিউজিল্যান্ডের খাদ্য নিরাপদতা ও খাদ্য ব্যবসা নিয়ে বিভিন্ন বিষয়ে আলোকপাত করেন।
কর্তৃপক্ষের চেয়ারম্যান পারস্পরিক সহযোগিতার ব্যপারে আলোকপাত করে বলেন, বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। দেশের চাহিদা মিটিয়ে এখন বিদেশে রপ্তানি হচ্ছে। নিউজিল্যান্ড বাংলাদেশে অনেক কিছুই এক্সপোর্ট করছে। এর মধ্যে ডেইরি পণ্য অন্যতম। দুই দেশকে এখন কোয়ান্টিটির সঙ্গে কোয়ালিটির নিশ্চয়তা নিয়ে কাজ করতে হবে।
আলোচনা শেষে চেয়ারম্যান নিউজিল্যান্ডের হাই কমিশনারকে বাংলাদেশের স্মৃতিসৌধ ও শহীদ মিনারের ভাস্কর্য উপহার দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়