গাজীপুরে সালনা রিসোর্ট ও পিকনিক স্পট উদ্বোধন

আগের সংবাদ

ব্যবসায়ীদের দাবি : দাম বাড়িয়েও পোষাচ্ছে না

পরের সংবাদ

পটুয়াখালী জেলা পরিষদ নির্বাচন : আ.লীগের মনোনয়ন পেতে ঢাকায় ছুটছেন নেতারা

প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

পটুয়াখালী প্রতিনিধি : ১৭ অক্টোবর অনুষ্ঠিতব্য পটুয়াখালী জেলা পরিষদ নির্বাচন জমে উঠেছে। এ জেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগ থেকে টিকেট পেতে এক ডজন প্রার্থী ঢাকায় ছুটছেন।
পটুয়াখালী জেলায় ৮টি উপজেলা, ৫টি পৌরসভা ও ৭৭টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১০৮৬। এর মধ্যে সদর উপজেলায় ১টি পৌরসভা ও ১৪টি ইউনিয়নে ১৯৭ জন, দুমকি উপজেলায় ৫টি ইউনিয়নে ৬৮ জন, মির্জাগঞ্জ উপজেলায় ৬টি ইউনিয়নে ৮১ জন, বাউফল উপজেলায় ১টি পৌরসভা ও ১৫টি ইউনিয়নে ২০৯ জন, দশমিনা উপজেলায় ৭টি ইউনিয়নে ৯৪ জন, গলাচিপা উপজেলায় ১টি পৌরসভা ও ১২টি ইউনিয়নে ১৭১ জন, কলাপাড়া উপজেলায় ২টি পৌরসভা ও ১২টি ইউনিয়নে ১৮৫ জন এবং রাঙ্গাবালী উপজেলায় ৭টি ইউনিয়নে ৮১ জন ভোটার ভোট প্রদান করবেন।
পটুয়াখালী জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী এক ডজনের মধ্যে রয়েছেন- পটুয়াখালী জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বর্তমান প্রশাসক বীর মুক্তিযোদ্ধা মো. খলিলুর রহমান মোহন মিয়া। তিনি এবারো নেত্রীর বিবেচনায় জেলা পরিষদের চেয়ারম্যান হবেন বলে আশাবাদী। অন্য সম্ভাব্য প্রার্থীরা হলেন পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীর, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ভিপি আব্দুল মান্নান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. সুলতান আহমেদ মৃধা, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শ্রীরামপুর মাধ্যমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম আলমগীর মিঞা, জেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মো. তসলিম সিকদার। আরো মনোনয়ন চাইবেন জেলা আওয়ামী লীগের সদস্য ও রাঙ্গাবালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক মো. দেলোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ মোহাম্মদ বাবুর (বাবুল)।
এছাড়াও চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থী হয়ে মাঠে নেমেছেন বাউফল উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের নির্বাচিত সিনেট সদস্য আলাউদ্দিন আহমেদ, জেলা যুবলীগের সহ-সভাপতি মো. জাহাঙ্গীর সিকদার। এছাড়া নিজেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঘোষণা দিয়ে মাঠে নেমেছেন জোট সরকারের সময় নির্যাতনের শিকার মো. হাফিজুর রহমান হাফিজ। এছাড়াও জেলা আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক মো. শাহিন আওয়ামী লীগ থেকে চেয়ারম্যান পদে মনোনয়ন ফরম ক্রয় করবেন বলে জানান।
স্বতন্ত্র প্রার্থী ছাড়াও এসব আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা এখন ঢাকায় দলীয় নেতাদের সঙ্গে দেখা করে দোয়া চাচ্ছেন এবং মুঠো ফোনে ভিআিইপি ভোটার প্রতিনিধিদের সঙ্গে রাতভর যোগাযোগ করে তাদের সুদৃষ্টি কামনা করছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়