গাজীপুরে সালনা রিসোর্ট ও পিকনিক স্পট উদ্বোধন

আগের সংবাদ

ব্যবসায়ীদের দাবি : দাম বাড়িয়েও পোষাচ্ছে না

পরের সংবাদ

নানকপুত্র সায়ামের মৃত্যুবার্ষিকী পালিত

প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাবেক প্রতিমন্ত্রী এডভোকেট জাহাঙ্গীর কবির নানকের পুত্র সায়াম উর রহমান সায়ামের ১১ম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে ঢাকায় দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।
গতকাল মঙ্গলবার মোহাম্মদপুর রিং রোডের সূচনা কমিউনিটি সেন্টারে বাদ আসর মরহুমের রুহের মাগফেরাত কামনায় এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ?তে দ?লের বিভিন্ন স্তরের হাজার হাজার মানুষ অংশ নেন। এসময় উপস্থিত সবার কাছে সায়েমের জন্য দোয়া চান তার বাবা জাহাঙ্গীর কবির নানক।
ছেলে হারানোর স্মৃতিচারণ করতে গিয়ে অশ্রæসজল চো?খে নানক ব?লেন, আপনারা আমার ছেলের জন্য দোয়া করবেন। ছেলে হারানোর বেদনা যে কত কষ্টের তা যে হারিয়েছে সেই বোঝে। আল্লাহ যেন আমার পুত্রকে জান্নাত দান করেন। আপনাদের কাছে আমি আমার ছেলের জন্য দোয়া চাই। এ সময় তিনি ১৫ আগস্ট নিহত বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া চান। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আল্লাহ যেন নেক হায়াত দান করেন। দিনরাত পরিশ্রম করে দেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছেন তিনি। নিশ্চয়ই আগামী জাতীয় নির্বাচনে দেশের মানুষ এর প্রতিদান দেবেন।
মিলাদ ও দোয়া মাহফিলে অংশ নেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান, কাজী জাফরুল্লাহ, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, আওয়ামী লী?গের উপদেষ্টা পরিষদ সদস্য খন্দকার গোলাম মওলা নকশবন্দী, যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, এডভোকেট আফজাল হোসেন, কেন্দ্রীয় সদস্য সাহাবুদ্দিন ফরাজী, ইকবাল হোসেন অপু, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি বজলুর রহমান, দক্ষিণের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির।
এছাড়া উপস্থিত ছিলেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার এডভোকেট শামসুল হক টুকু, পরিকল্পনামন্ত্রী আবদুল মান্নান, পানিসম্পদ প্রতিমন্ত্রী একেএম এনামুল হক শামীম, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, যুবলীগ সভাপতি শেখ ফজলে শামস পরশ, স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি মেজবাউল হো?সেন সাচ্চু, সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় প্রমুখ।
এর আগে সকালে বনানী কবরস্থান মসজিদে বাদ আসর মিলাদ দোয়া ও তবারক বিতরণসহ মোহাম্মদপুর আদাবর শেরেবাংলা নগরে বিভিন্ন মসজিদে দোয়া অনুষ্ঠিত হয়। গেøাবাল ইউনির্ভাসিটি বাংলাদেশ বরিশালেও বাদ জোহর ভার্চুয়াল আলোচনা ও দোয়া অনুষ্ঠিত হয়।
প্রসঙ্গত, সায়াম ২০১১ সালের ৬ সেপ্টেম্বর কক্সবাজারে সড়ক দুর্ঘটনায় নিহত হন। মাত্র ২৪ বছর বয়সে কক্সবাজারের চকরিয়ায় ডুলাহাজরা সাফারি পার্কের কাছে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় প্রাণ হারান সায়েম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়