গাজীপুরে সালনা রিসোর্ট ও পিকনিক স্পট উদ্বোধন

আগের সংবাদ

ব্যবসায়ীদের দাবি : দাম বাড়িয়েও পোষাচ্ছে না

পরের সংবাদ

ইউনাইটেড এয়ারের অনিয়ম তদন্তে কমিটি গঠন

প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ইউনাইটেড এয়ারওয়েজ লিমিটেডের ১০ বছরের অনিয়ম ও কারসাজি তদন্তে একটি কমিটি গঠন করা হয়েছে। গত সোমবার পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইস) ৫ সদস্যের এ কমিটি গঠন করে। তদন্ত কমিটির সদস্যরা হলেন, বিএসইসির অতিরিক্ত পরিচালক মো. ওহিদুল ইসলাম, উপ-পরিচালক শাহারিয়ার পারভেজ ও মো. শাহনেওয়াজ। এছাড়া বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ও ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে একজন করে সদস্য রাখা হয়েছে।
কমিটিকে আগামী ৩০ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। প্রতিষ্ঠানটির সাবেক পরিচালনা পর্ষদের বিরুদ্ধে তহবিল তছরুপের অভিযোগ রয়েছে। সেই অভিযোগের পরিপ্রেক্ষিতে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় বিএসইসিকে ইউনাইটেড এয়ারের গত ১০ বছরের কোম্পানির অডিট করতে সুপারিশ করে। এর পরিপ্রেক্ষিতে তদন্ত কমিটি গঠন করল বিএসইসি। ইউনাইটেড এয়ার বর্তমানে ওভার দ্য কাউন্টার (ওটিসি) মার্কেটে রয়েছে। এটিকে অল্টারনেটিভ ট্রেডিং বোর্ডে (এটিবি) স্থানান্তর করা হবে।
তদন্ত কমিটি গঠনের পাশাপাশি কোম্পানিটির আর্থিক অসঙ্গতি খতিয়ে দেখতে বিশেষ নিরীক্ষার সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়