মা-বাবার অভিযোগ : মেয়ে ও জামাই বাড়ি দখল করতে মরিয়া

আগের সংবাদ

প্রতিবেশী কূটনীতির রোল মডেল : প্রধানমন্ত্রীর ভারত সফর

পরের সংবাদ

সংবাদ সংক্ষেপ

প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কর্মশালা

নওগাঁ প্রতিনিধি : লোকাল গভর্ন্যান্স সাপোর্ট প্রজেক্ট প্রকল্পের অগ্রগতি ও অর্জনের বিষয়ে জেলা পর্যায়ে অবহিতকরণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন এই কর্মশালার আয়োজন করে। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান। স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক উত্তম কুমার রায়ের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক নূর মোহাম্মদ, এলজিএসপির ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর মোহামিনুল ইসলাম প্রমুখ।

চেক হস্তান্তর

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি : সৈয়দপুর উপজেলার দশটি স্বেচ্ছাসেবী সংস্থাকে এককালীন অনুদানের চেক বিতরণ করা হয়েছে। গত রবিবার উপজেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে উপজেলা পরিষদ চেয়ারম্যানের অফিস কক্ষে ওই চেক হস্তান্তর করা হয়। এতে উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিন প্রধান অতিথি হিসেবে চেক তুলে দেন। এ সময় উপজেলা নির্বাহী অফিসার মো. শামীম হুসাইন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকীসহ অন্যরা উপস্থিত ছিলেন। উপজেলা সমাজসেবা অফিসার নূর মোহাম্মদ জানান, চলতি অর্থবছরে বাংলাদেশ জাতীয় সমাজ কল্যাণ পরিষদ থেকে উপজেলার ১০টি স্বেচ্ছাসেবী সংস্থার জন্য ৩০ হাজার টাকা করে চেক দেয়া হয়।

মৌলিক প্রশিক্ষণ

নবাবগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি : নবাবগঞ্জ উপজেলার আনসার ও ভিডিপির অধীনে ১০ দিনব্যাপী গ্রামভিত্তিক মৌলিক প্রশিক্ষণ শুরু হয়েছে। উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তার আয়োজনে উপজেলার ১নং জয়পুর ইউনিয়নের বেলঘাট উচ্চ বিদ্যালয়ে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হচ্ছে। গত রবিবার প্রশিক্ষণে অতিথি বক্তা ছিলেন উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ সোম। এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা রেজেনা পারভিন আক্তার ও উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষক মো. মোরশেদ জামিল প্রমুখ।

নারী উদ্যোক্তা প্রশিক্ষণ

সাতক্ষীরা প্রতিনিধি : নারী উদ্যোক্তাদের উন্নয়নে বেসরকারি উন্নয়ন সংগঠন স্বদেশের উদ্যোগে ‘তথ্য ও প্রযুক্তি ই-কমার্স প্রশিক্ষণের মাধ্যমে নারী উদ্যোক্তা সৃষ্টিবিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে। গতকাল সোমবার শহরের কাটিয়া আমতলায় স্বদেশের হলরুমে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উপ-সচিব মো. সাখাওয়াৎ হোসেন প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন। বিশেষ অতিথি ছিলেন দৈনিক পত্রদূতের উপদেষ্টা সম্পাদক আবুল কালাম আজাদ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর, সাতক্ষীরা জেলা কার্যালয়ের প্রোগ্রামার (অ. দা.) মো. শরিফুল ইসলাম, ডাক, টেলিযোগাযোগ ও তথ্য মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রশাসনিক কর্মকর্তা ভোলানাথ বড়ুয়া।

আলোচনা সভা

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি : রাণীশংকৈল উপজেলায় সামাজিক সম্প্রীতি কমিটি গঠনের লক্ষ্যে গতকাল সোমবার উপজেলা হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে ইউএনও সোহেল সুলতান জুলকার নাইন কবির স্টিভের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না। বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান শেফালী বেগম, সহকারী কমিশনার (ভূমি) ইন্দ্রজিৎ সাহা, কৃষি অফিসার সঞ্জয় দেবনাথ ও বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান। আরো বক্তব্য রাখেন- ইউপি চেয়ারম্যান আবুল কাসেম, উপজেলা মসজিদের ইমাম হাফেজ মাওলানা মুফতি মো. মিজানুর রহমান, অধ্যক্ষ মহাদেব বসাক প্রমুখ।

উঠান বৈঠক

দৌলতপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি : দৌলতপুর উপজেলার চকমিরপুর ইউনিয়নের কালিবাড়ি বাজারে থানা পুলিশের আয়োজনে বিট পুলিশিং উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার কালিবাড়ি বাজারে দৌলতপুর থানা পুলিশের আয়োজনে এলাকার গণ?্যমান?্য ব?্যক্তিদের নিয়ে বিট পুলিশিং উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে থানা ওসি জাকারিয়া হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন- থানার পুলিশ পরিদর্শক মো. মজিবুর রহমান, জিয়নপুর ইউপি চেয়ারম্যান মো. বেলায়েত হোসেন, পল্লীবিদ?্যুৎ সমিতির সাবেক সভাপতি মাসুদুল হাসান, চকমিরপুর ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি মহিদুর রহমান মুক্তা, প্রেস ক্লাবের আহ্বায়ক মো. শাহ আলম, সাবেক সেচ্ছাসেবক লীগের আহ্বায়ক মো. জুয়েল মোল্লা প্রমুখ।

ভিত্তিপ্রস্তর স্থাপন

পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধি : স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তরের অধীনে গতকাল সোমবার পাঁচবিবির আওলাই ইউনিয়নের পাগলা বাজার রাস্তায় ১২০০ মিটার চেইনেজে ২৫ মি. দীর্ঘ পিএসসি গার্ডার ব্রিজ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং মোহাম্মদপুর ইউনিয়নে পশ্চিম রশিদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। পানিয়াল ব্রিজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য এডভোকেট সামছুল আলম দুদু। বক্তব্য রাখেন জয়পুরহাট এলজিডি নির্বাহী প্রকৌশলী আলাউদ্দিন হোসেন, উপজেলা প্রকৌশলী ওয়ালীউল্লাহ্ শেখ, কুসুম্বা ইউপি চেয়ারম্যান জিহাদ মণ্ডল, আওলাই ইউপি চেয়ারম্যান একরামুল হক তাওহিদ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়