মা-বাবার অভিযোগ : মেয়ে ও জামাই বাড়ি দখল করতে মরিয়া

আগের সংবাদ

প্রতিবেশী কূটনীতির রোল মডেল : প্রধানমন্ত্রীর ভারত সফর

পরের সংবাদ

সংঘর্ষ এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন : মহম্মদপুরে প্রতিপক্ষের হামলায় কৃষকের মৃত্যু

প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মহম্মদপুর (মাগুরা) প্রতিনিধি : মহম্মদপুর উপজেলার বিনোদপুর ইউনিয়নের উরুরা গ্রামে আধিপত্য বিস্তার নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় গতকাল সোমবার ভোরে আতর আলী লস্কর (৬০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। তিনি উরুরা গ্রামের মৃত রজব আলী লস্করের ছেলে।
এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। নতুন করে সংঘর্ষ এড়াতে এলাকার বিভিন্ন স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
এ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে পুলিশ সাইফুল মোল্যা ও আল আমিন নামে দুই ব্যক্তিকে আটক করেছে। সকালে মাগুরার সহকারী পুলিশ সুপার কলিমুল্লাহ্ (ক্রাইম ও অপারেশন) এবং এডিশনাল এসপি নাজিম উদ্দীন ঘটনাস্থল পরিদর্শন করেন।
সূত্র জানায়, গত বছরের নভেম্বর মাসে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে একই এলাকা থেকে অবসরপ্রাপ্ত সেনা সদস্য মনির মোল্যা এবং বর্তমান মহম্মদপুর উপজেলা আওয়ামী লীগের সদস্য মনিরুল ইসলাম মেম্বার পদে প্রতিদ্ব›িদ্বতা করেন। ওই নির্বাচনে মনিরুল ইসলামের কাছে মনির মোল্যা পরাজিত হন। সেই থেকে উভয় প্রার্থীর কর্মী-সমর্থকরা বিভক্ত হয়ে পড়েন এবং এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে মাঝে মধ্যেই উভয় নেতার সমর্থকরা মুখোমুখি হন। পূর্ববিরোধের জের ধরে রবিবার দুপুরে দুপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া এবং বসতবাড়িতে ভাঙচুরের ঘটনা ঘটে। পুলিশ সেখানে গিয়ে পরিস্থিতি সামাল দেয়।
এদিন বিকালে কৃষক আতর লস্কর পার্শ্ববর্তী কানুটিয়া হাটে আসেন বাজার করতে। এ সময় মনিরুল মেম্বারের লোকজন দেশীয় অস্ত্র দিয়ে তার শরীরের বিভিন্ন স্থানে আঘাত করলে তিনি রাস্তায় লুটে পড়েন। কোনো কিছু বুঝে ওঠার আগেই হামলাকারীরা দ্রুত সেখান থেকে সটকে পড়েন।
পরে হাটের লোকজন তাকে উদ্ধার করে মহম্মদপুর উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে আনলে কর্তব্যরত ডাক্তার তাকে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর অবস্থার অবনতি হওয়ায় উন্নত চিকিৎসার জন্য দ্রুত ঢাকা নেয়ার পরামর্শ দেন। রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর সোমবার ভোরে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।
মহম্মদপুর থানার ওসি অসিত কুমার রায় বলেন, ‘হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সন্দেহে জিজ্ঞাসাবাদের জন্য সাইফুল ও আল আমিন নামের দুই ব্যক্তিকে আটক করা হয়েছে। আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়