মা-বাবার অভিযোগ : মেয়ে ও জামাই বাড়ি দখল করতে মরিয়া

আগের সংবাদ

প্রতিবেশী কূটনীতির রোল মডেল : প্রধানমন্ত্রীর ভারত সফর

পরের সংবাদ

মৌলভীবাজারে উদ্যোক্তা মেলা

প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সালেহ এলাহী কুটি, মৌলভীবাজার থেকে : মৌলভীবাজার জেলা প্রশাসনের সহযোগিতায় ও আইডিই (ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট এন্টারপ্রাইজ) বাংলাদেশ কর্তৃক আয়োজিত উদ্যোক্তা মেলা-২০২২ এর উদ্বোধন করা হয়েছে। মেলায় ২৫টি স্টলের মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান এবং ব্যক্তি তাদের পণ্য ও পরিষেবা উপস্থাপন এবং প্রদর্শন করেছেন।
গতকাল সোমবার মৌলভীবাজার শহরের বেঙ্গল কনভেনশন হলে দিনব্যাপী এ মেলার আয়োজন করা হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তানিয়া সুলতানার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।
এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক সামসুদ্দিন আহমেদ, জেলা মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমান ও আইডিইর কৌশলগত অংশীদারত্ব বিভাগের প্রধান মো. আফজাল হোসেন।
আয়োজকরা জানান, দিনব্যাপী এই মেলার লক্ষ্য ছিল প্রকল্পের গ্রামীণ ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তা (এমএসএমই) এবং যুবকদের জন্য ব্যবসা এবং কর্মসংস্থানের সুযোগ বাড়ানোর পাশাপাশি তাদের পণ্য প্রদর্শন, পরিষেবা, দৃষ্টিভঙ্গি এবং ধারণা বিনিময় করা। ‘উদ্যোক্তাদের ক্ষমতায়ন’- একটি ৩ বছর (২০২০-২০২২) মেয়াদি প্রকল্প, যা শেভরন এবং বাংলাদেশ সুইজারল্যান্ডের দূতাবাসের অর্থায়নে পরিচালিত। শেভরনের বাংলাদেশ পার্টনারশিপ ইনিশিয়েটিভ এবং সুইজারল্যান্ডের কোভিড-১৯ ত্রাণ সহায়তার দূতাবাসের অধীনে উদ্যোক্তা প্রকল্পটি উদ্যোক্তা উন্নয়ন, গ্রিন জব সেক্টর বৃদ্ধি এবং বাজার ব্যবস্থাকে শক্তিশালী করার মাধ্যমে সিলেট বিভাগে বসবাসকারী গ্রামীণ জনগোষ্ঠীর আয়, জীবিকা এবং সর্বোপরি গ্রামীণ পরিবেশ উন্নয়নে সহায়ক ভূমিকা পালন করতে চায়।
মেলায় ২৫টি স্টলের মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান এবং ব্যক্তি তাদের পণ্য ও পরিষেবার প্রতিনিধিত্ব করেছেন এবং কিছু স্টল সিভি এবং অন-দ্য-স্পট চাকরির প্রস্তাবও দিয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়