মা-বাবার অভিযোগ : মেয়ে ও জামাই বাড়ি দখল করতে মরিয়া

আগের সংবাদ

প্রতিবেশী কূটনীতির রোল মডেল : প্রধানমন্ত্রীর ভারত সফর

পরের সংবাদ

ব্রাহ্মণবাড়িয়া : টাউন খালের অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, ব্রাহ্মণবাড়িয়া : অবেশেষে ব্রাহ্মণবাড়িয়ার ঐতিহ্যবাহী টাউন খালের সীমানায় গড়ে তোলা অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু করেছে জেলা প্রশাসন। গতকাল সোমবার সকাল সাড়ে ১০টা থেকে শহরের খালপাড় এলাকায় অভিযান শুরু হয়।
অভিযানের নেতৃত্ব দেন ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশ্রাফ আহমেদ রাসেল। এ সময় সহকারী কমিশনার (ভূমি) সাইফ উল আরেফীন, নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত কুমার বৈদ্যসহ বিপুল সংখ্যক পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।
পানি নিষ্কাশন ও নৌযান চলাচলের সুবিধার্থে মোঘল শাসনামলে খালটি খনন করা হয়। শহরের জগৎ বাজার থেকে গোকর্ণ ঘাট পর্যন্ত বয়ে যাওয়া খালটির দৈর্ঘ্য প্রায় ৫ কিলোমিটার। তবে দখল আর দূষণের কারণে এখন মৃত প্রায়। খালের দুইপাড় দখল করে অবৈধ স্থাপনা গড়ে তুলেছে-এমন শতাধিক ব্যক্তি ও প্রতিষ্ঠানের তালিকা করেছে জেলা প্রশাসন।
প্রথম দিনের উচ্ছেদ অভিযানে বেশ কয়েকটি ঘর-বাড়ি ও একটি মার্কেট উচ্ছেদ করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশ্রাফ আহমেদ রাসেল জানান, খালের দুইপাড়ে অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদে চলমান এ অভিযান অব্যাহত থাকবে। এই খালটি নিয়ে জেলা প্রশাসনের কিছু পরিকল্পনা আছে। অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদের পর সেসব পরিকল্পনা বাস্তবায়ন কাজ শুরু হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়