মা-বাবার অভিযোগ : মেয়ে ও জামাই বাড়ি দখল করতে মরিয়া

আগের সংবাদ

প্রতিবেশী কূটনীতির রোল মডেল : প্রধানমন্ত্রীর ভারত সফর

পরের সংবাদ

নারী সাফ চ্যাম্পিয়নশিপ : সাবিনাদের নজর ফাইনালে

প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নেপালের রাজধানী কাঠমন্ডুতে আজ পর্দা উঠছে নারী সাফ চ্যাম্পিয়নশিপের। উদ্বোধনী ম্যাচে স্বাগতিক নেপালের মোকাবিলা করবে ভুটান। এবার সাফে গ্রুপ ‘এ’ তে রয়েছে চারটি দল বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও মালদ্বীপ। গ্রুপ ‘বি’ রয়েছে তিনটি দল নেপাল, ভুটান ও শ্রীলঙ্কা। এই দুই গ্রুপের ৪টি দল সেমিফাইনাল খেলার যোগ্যতা অর্জন করবে। গ্রুপ ‘এ’ পয়েন্ট টেবিলের শীর্ষে দুই দল এবং গ্রুপ ‘বি’ পয়েন্ট টেবিলের শীর্ষে দুই দল এই মোট চারটি দল সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করবে। সেমিফাইনালে গ্রুপ ‘এ’ চ্যাম্পিয়ন ও গ্রুপ ‘বি’ রানার্স আপ দল সেমিফাইনাল ম্যাচ দুপুর ১টা ৩০ মিনিটে এবং গ্রুপ এ রানার্স আপ এবং গ্রুপ বি চ্যাম্পিয়ন দল সেমিফাইনালের ম্যাচ সন্ধ্যা ৬টায় অনুষ্ঠিত হবে। ফাইনাল ম্যাচ ১৯ই সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে।
বাংলাদেশের মেয়েরা গতকাল নেপালে বেশ ব্যস্ত সময় কাটিয়েছে। সকাল জিম সেশন করার পর সাড়ে ১১টায় সাত দলের সংবাদ সম্মেলনে অংশ নিয়েছে। বিকালে গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা কাঠমন্ডুর আমর্ড পুলিশ ফোর্স মাঠে অনুশীলন করেছে। এবার বাংলাদেশের মেয়েরা ফাইনালে খেলার লক্ষে এগোতে মরিয়া। কাঠমান্ডুতে বাংলাদেশের প্রথম ম্যাচ আগামীকাল মালদ্বীপের বিপক্ষে। ১০ জুন দ্বিতীয় ম্যাচে প্রতিপক্ষ পাকিস্তান। ১৩ জুন তৃতীয় ম্যাচ ফেবারিট ভারতের বিপক্ষে।
লাল-সবুজের প্রতিনিধিরা শনিবার নেপাল পৌঁছে। পরশু প্রথম অনুশীলনে অংশ নেয়। প্রথম দিনের অনুশীলনের পর দলের দুই ফরোয়ার্ড কৃষ্ণা রানী সরকার ও সিরাত জাহান স্বপ্না আশা প্রকাশ করে বলেছেন, তারা ভালো খেলা উপহার দিয়ে যেমন সমর্থকদের আনন্দ দিতে চান, তেমন মাঠ ছাড়তে চান জয় দিয়ে। এক কথায় তারা মনমুগ্ধকর ফুটবল উপহার দিতে চায় হিমালয়ের দেশটির মাঠে। নেপালে কৃষ্ণা রানী সরকার বলেছেন, অনুশীলন ভালো হয়েছে। আমাদের লক্ষ্য হচ্ছে ফাইনাল খেলা এবং যে ম্যাচগুলো আছে সেগুলো জেতা। প্রথম ম্যাচ মালদ্বীপের বিপক্ষে। আমরা একটা ভালো ম্যাচ উপহার দেব। এই ম্যাচ দিয়ে বাংলাদেশের মানুষ এবং নেপালে যারা বাংলাদেশি আছে তাদের অনুপ্রাণিত করবো। নেপালের আবহাওয়া মোটামুটি স্বাভাবিক। আমাদের দেশের মতো এত গরম নেই। আশা করি আমরা এই কন্ডিশনের সঙ্গে তাল মেলাতে পারবো।
সিরাত জাহান স্বপ্না বলেছেন, স্ট্রেচিং করেছি। সুইমিং করেছি। বিকেলে মাঠে অনুশীলন করেছি। সবকিছু মিলিয়ে আমাদের প্রস্তুতি ভালো। আমাদের একটা লক্ষ্য আছে ফাইনালে ওঠা। সেখানে ফোকাস দিচ্ছি এবং সেভাবেই প্রথম দিনের অনুশীলন ভালোভাবে শেষ করলাম।
মেয়েদের জাতীয় গত ৫টি সাফ নারী টুর্নামেন্টে বাংলাদেশ একবারই ফাইনাল খেলেছে। সেটি ২০১৬ সালে চতুর্থ আসরে, সর্বশেষ ২০১৯ সালে নেপালে বিদায় নিয়েছে সেমিফাইনালে। এবার বাংলাদেশের মেয়েদের অনেক কঠিন দলের বিপক্ষে খেলতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়