মা-বাবার অভিযোগ : মেয়ে ও জামাই বাড়ি দখল করতে মরিয়া

আগের সংবাদ

প্রতিবেশী কূটনীতির রোল মডেল : প্রধানমন্ত্রীর ভারত সফর

পরের সংবাদ

কাবুলে ২ দূতাবাসকর্মী নিহত : রুশ দূতাবাসের সামনে আত্মঘাতী বোমা হামলা

প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : আফগানিস্তানের কাবুলে রাশিয়ান দূতাবাসের প্রবেশ পথে শক্তিশালী বিস্ফোরণ ঘটিয়েছে এক আত্মঘাতী। এতে দূতাবাসের দুই কর্মীসহ আটজন নিহত এবং ১১ জন আহত হয়েছেন। দূতাবাস কর্মী নিহতের বিষয়টি নিশ্চিত করেছে রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়।
পুলিশ জানিয়েছে, গতকাল সোমবার গেটের কাছে যাওয়ার সময় নিরাপত্তা রক্ষীদের গুলিতে নিহত হয়েছে হামলাকারী। জেলার পুলিশ প্রধান মাওলাভি সাবির বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, হামলাকারী তার লক্ষ্যে পৌঁছানোর আগেই সন্দেহ হয়। এসময় তাকে গুলি করে তালেবান নিরাপত্তা রক্ষীরা। হামলাকারীও তাদের গুলিতে নিহত হয়েছেন।
স্থানীয় সংবাদ সংস্থা খামা প্রেস এজেন্সি জানিয়েছে, দক্ষিণ-পশ্চিম কাবুলের দারুল আমার এলাকায় দূতাবাস ভবনের আশপাশে শক্তিশালী বিস্ফোরণ ঘটে।
প্রত্যক্ষদর্শীরা বলেন, বোমা বিস্ফোরণের সময় অনেক মানুষ সেখানে উপস্থিত ছিলেন। হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে।
রাশিয়ান দূতাবাসের কোনো কর্মকর্তা নিহত হয়েছেন কিনা তাৎক্ষণিকভাবে নিশ্চিত করেনি আফগান তালেবান সরকার। এখন পর্যন্ত হামলার দায় স্বীকার করেনি কোনো গোষ্ঠী।
গত বছর তালেবান আফগানিস্তানের নিয়ন্ত্রণ নেয়ার পরও কাবুলে নিজেদের দূতাবাস চালু রেখেছে মস্কো। যদিও দেশটি তালেবান সরকারকে এখনো আনুষ্ঠানিকভাবে স্বীকৃতি দেয়নি। তালেবান প্রতিনিধিদের সঙ্গে গ্যাস এবং অন্যান্য ইস্যু নিয়ে আলোচনা অব্যাহত রেখেছে রাশিয়া।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়