মা-বাবার অভিযোগ : মেয়ে ও জামাই বাড়ি দখল করতে মরিয়া

আগের সংবাদ

প্রতিবেশী কূটনীতির রোল মডেল : প্রধানমন্ত্রীর ভারত সফর

পরের সংবাদ

আর্সেনালের জয়রথ থামিয়ে দিল ম্যানইউ

প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) উড়তে থাকা আর্সোনালকে প্রথম হারের স্বাদ দিল ম্যানচেস্টার ইউনাইটেড। প্রথম পাঁচ ম্যাচের পাঁচটিতেই জিতে চলতি মৌসুমে উড়ন্ত সূচনা করেছিলো আর্সোনাল। ৬ষ্ঠ ম্যাচে এসে প্রথম হারের স্বাদ পেল মিকেল আর্তেতার দল। আর্সোনালকে ৩-১ ব্যবধানে হারিয়ে নিজেদের জয়ের ধারা অব্যাহত রাখলো কোচ এরিক টেন হাগের নেতৃত্বাধীন ম্যানচেস্টার ইউনাইটেড। অন্যদিকে লা লিগায় গেটাফকে ৫-১ গোলের বিশাল ব্যবধানে হারিয়েছে ভ্যালেন্সিয়া। আর সিরি আ তে শক্তিশালী রোমা কে ৪-০ গোলে হারিয়েছে উদিনিজ।
ইউনাইটেডের হয়ে প্রথম ম্যাচেই গোলের দেখা পান ব্রাজিলিয়ান অ্যান্থোনি। আয়াক্স থেকে ইউনাইটেডে যোগ দেয়া এই উইঙ্গার প্রথমার্ধেই দলকে এগিয়ে দেন। দলের হয়ে বাকি দুই গোল করেন রাশফোর্ড। আর্সোনালের হয়ে একমাত্র গোলটি করেন সাকা। প্রথম দুই ম্যাচ হারের পর টানা চার জয়ে ধারাবাহিকতা ধরে রাখল দলটি। যদিও শুরুর একাদশে স্কোয়াডে জায়গা পাননি পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো।
ম্যাচের প্রথমার্ধে এগিয়ে যায় ইউনাইটেড। শুরুতেই আক্রমনাত্মক খেলতে শুরু করে আর্সোনাল। খেলার ৮ মিনিটের মাথায় প্রায় গোলের দেখা পেয়েই গিয়েছিল আর্সোনাল। বক্সের ভেতরে বল পেয়ে বাইরে শট নেন উইলিয়াম সালিবা। ১০ মিনিটে ইউনাইটেডের জালে বল জড়িয়েছিলো ব্রাজিলিয়ান ফরওয়ার্ড মার্টিনেল্।ি তবে ভিএআরের সাহায্যে গোলটি বাতিল করেন রেফরি। ডেভিড ডি গিয়োর দূর্দান্ত দুটি সেভে ৩০ মিনিটের মাথায় আবারো গোল বঞ্চিত হয় আর্সোনাল। ডি-বক্সের সামনে থেকে নেওয়া মার্টিনেল্লির শট এবং ওডেগার্ডের বাড়ানো ক্রস থেকে তার নেয়া হেড আটকে দেন গিয়া। ম্যাচের ৩৫ মিনিটের মাথায় অ্যান্থোনির গোলে এগিয়ে যায় ইউনাইটেড। মার্কাশ রাশফোর্ডের বাড়ানো থ্রু থেকে বাঁ পায়ের নিখুঁত শটে বল জালে জড়ান ব্রাজিলিয়ান এই উইঙ্গার। ১-০ গোলে পিছিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে আর্সোনাল।
দ্বিতীয়ার্ধের শুরুতে খেলার গতি আরো বাড়িয়ে দেয় আর্র্র্র্সোনাল। ৫১ মিনিটে আরো একটি দারুণ সুযোগ কাজে লাগাতে পারে নি আর্সোনাল। খেলার ৫৯ মিনিটের মাাথায় অ্যান্থোনির পরিবর্তে মাঠে নামেন রোনালদো। রোনালদো মাঠে নামার কয়েক মিনিট পরেই সাকার গোলে ১-১ গোলে সমতায় ফেরে আর্সোনাল। যদিও সমতা বেশিক্ষণ ধরে রাখতে পারে নি আর্সোনাল। ব্রুনো ফার্নান্দেজের বাড়ানো বল নিয়ে বক্সে ঢুকে পড়েন রাশফোর্ড। আর্সোনালের গোলরক্ষক রামসডেলকে পরাস্ত করে ৬৬ মিনিটের মাথায় বল জালে জড়ান তিনি। ম্যাচের ৭৫ মিনিটের মাথায় ক্রিস্টিয়ান এরিকসনের থেকে পাওয়া বল জালে জড়িয়ে নিজের দ্বিতীয় এবং ইউনাইটেডের তৃতীয় গোলটি করেন রাশফোর্ড। ৩-১ ব্যাবধানে এগিয়ে যায় রেড ডেভিল খ্যাত এই দলটি। ম্যাচের শেষ দিকে দুই দলই উল্লেখযোগ্য কোনো সুযোগ পায়নি। ৬১ শতাংশ বল নিয়ন্ত্রণে রেখেও জয় আদায় করতে পারে নি আর্সোনাল। গোলপোস্টে ১৬টি শট করেও গোল পেয়েছে মাত্র ১টি। অন্যদিকে ১০টি শটের ছয়টি লক্ষ্যে রেখে তিন গোল আদায় করে নেয় ইউনাইটেড। শেষ ম্যাচ হারলেও আগের টানা পাঁচ জয়ে ৬ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে দলটি। সমান ম্যাচে চার জয় ও দুই হারে ১২ পয়েন্ট নিয়ে পাঁচ নাম্বারে অবস্থান করছে ইউনাইটেড। আর্সোনালের হারের পর এখন পর্যন্ত প্রিমিয়ার লিগে নিজেদের অপরাজিত রেখেছে ম্যানচেস্টার সিটি ও টটেনহাম।
লা লিগায় গেটাফের বিপক্ষে ৭ মিনিটের মাথায় এগিয়ে যায় ভ্যালেন্সিয়া। ১৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে তারা। ১৬ মিনিটে ৩-০ ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে তারা। ৬৫ ও ৬৮ মিনিটে আরো দুটি গোল পায় দলটি।
গেটাফের হয়ে ৭৭ মিনিটে একটি গোল করেন মাতা। সিরি আ তে উদিনিজ ও রোমার খেলার শুরুতেই এগিয়ে যায় উদিনিজ। ৫ মিনিটে প্রথম গোল নিয়ে প্রথমাধ্য শেষ করে দলটি। দ্বিতীয়ার্ধে ৫৬, ৭৫ ও ৮২ মিনিটে আরো তিনটি গোলের দেখা পায় তারা। ফলে ৪-০ গোলের বিশাল জয় নিয়ে হারের স্বাদ দেয় জোসে মরিনহোর দলটিকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়