ঢাকা কলেজ : ক্যান্টিনে খাওয়া নিয়ে দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১০

আগের সংবাদ

ভাঙা সড়কে খোঁড়াখুঁড়ির মচ্ছব : সড়ক খনন নীতিমালা উপেক্ষিত > তিন মাসের কাজ বছরজুড়ে > সেবা সংস্থার কাজে সমন্বয় নেই

পরের সংবাদ

সালাহদের কোচ ফর্টিস এফসিতে

প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে আগামী মৌসুমের জন্য নবাগত দল ফর্টিস এফসির সহকারী কোচ হিসেবে যোগ দিচ্ছেন মিশর জাতীয় দলের টেকনিক্যাল অ্যাসিস্টেন্ট ফ্রান্সেসকো ব্রুত দা কস্তা।
ভারতে জন্ম নেওয়া এই কোচ বর্তমানে পর্তুগালের নাগরিক। অক্টোবরের প্রথম দিকেই ঢাকায় আসার কথা রয়েছে তার। যদিও বাংলাদেশে হয়ে আগেও কাজ করা করেছেন সালাহদের এই কোচ। ২০২০ মৌসুমে প্রিমিয়ার লিগে শেখ রাসেল ক্রীড়া চক্রে সহকারী ম্যানেজার ও ফিটনেস কোচের দায়িত্বে ছিলেন তিনি। দলের এক সহকারী কোচ জানান, কস্তা ফর্টিসের ভিশন জেনে বেশ আনন্দিত এবং তিনি এই প্রকল্পটির সঙ্গে কাজ করতে চান। ফর্টিস এফসিরও আশাবাদ, তিনি দলকে সুশৃঙ্খলভাবে গড়ে তুলতে পারেন। প্রেরিত বার্তার উত্তরে বেশ উচ্ছ¦সিত ছিলেন কস্তা নিজেও।
এর আগে কস্তা ভারতের ঐতিহ্যবাহী ইস্ট বেঙ্গলের সহকারী কোচের দায়িত্ব পালন করেন। এছাড়া কিছুদিন মালয়েশিয়াতেও কাজ করেছেন তিনি। মিশরের জাতীয় দলে যোগদান করেন ২০২১ সালের সেপ্টেম্বরে। ফর্টিস এফসির সভাপতি শাহিন হাসান জানান, মৌখিকভাবে সম্মত হয়েছে দুই পক্ষ। এখন শুধু চুক্তির আনুষ্ঠানিকতা বাকি। মূলত মিশর জাতীয় দলে কাজ করার কারণে কস্তাকে বেঁছে নেওয়া হয়েছে।
ফর্টিস এফসি ২০২১-২২ মৌসুমে বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের চ্যাম্পিয়ন হয়ে প্রিমিয়ার লিগে খেলার যোগ্যতা অর্জন করে। ২২ ম্যাচের ১টিতে হেরে ১৩ জয় ও ৮ ড্রয়ে ৪৭ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল তারা।
যদিও তাদের প্রধান কোচের নাম এখনো প্রকাশ করে নি দলটি। ফর্টিজের সহকারী কোচ বিদেশি হলেও প্রধান কোচ থাকবেন বাংলাদেশ থেকেই। কিছু আনুষ্ঠানিকতার পর হেড কোচের নাম প্রকাশ করবে দলটি।
এদিকে ইংলিশ প্রিমিয়ার লিগের ফ্যান্টাসি গেমে মোহাম্মদ সালাহর রেকর্ড ভেঙে দিয়েছে ম্যানচেস্টার সিটি ফরওয়ার্ড আর্লিং হল্যান্ড। প্রিমিয়ার লিগ মাঠে চললেও মাঠের বাইরে চলে ফ্যান্টাসি লিগের খেলা। মোহাম্মদ সালাহ, আর্লিং হলান্ড, কেভিন ডি ব্রুইনা, হ্যারি কেইন, ক্রিস্টিয়ানো রোনালদো সহ অনেক তারকারাই ইংলিশ প্রিমিয়ার লিগে খেলেন।
প্রিমিয়ার লীগের অনুসারীরা সালাহ, হলান্ড ও রোনালদোদের নিয়ে লড়াই করেন প্রিমিয়ার লিগ ফ্যান্টাসিতে। সেই লড়াইয়ে লিভারপুল ফরওয়ার্ড সালাহর একটি রেকর্ড ভেঙে দিয়েছেন হল্যান্ড। গত দুই ম্যাচে ক্রিস্টাল প্যালেস ও নটিংহাম ফরেস্টের বিপক্ষে টানা হ্যাটট্রিক করেন ম্যান সিটির নরওয়েজিয়ান স্ট্রাইকার। এরপরেই প্রিমিয়ার লিগ ফ্যান্টাসি গেমে তাকে অধিনায়ক করার হিড়িক পড়ে যায়। ৫৩ লাখ মানুষ এই সপ্তাহে হলান্ডকে অধিনায়ক করেছেন।
এর আগে ফ্যান্টাসি লিগ গেমে একটি ম্যাচে এত মানুষ কাউকে অধিনায়ক বানায়নি। এর আগে রেকর্ডটি ছিল লিভারপুলের ফরোয়ার্ড সালাহর। এক ম্যাচে লিভারপুলের মিসরীয় ফরোয়ার্ডকে অধিনায়ক করেছিল ৫১ লাখ মানুষ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়