ঢাকা কলেজ : ক্যান্টিনে খাওয়া নিয়ে দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১০

আগের সংবাদ

ভাঙা সড়কে খোঁড়াখুঁড়ির মচ্ছব : সড়ক খনন নীতিমালা উপেক্ষিত > তিন মাসের কাজ বছরজুড়ে > সেবা সংস্থার কাজে সমন্বয় নেই

পরের সংবাদ

যুক্তরাষ্ট্রে উড়োজাহাজ উড়িয়ে হামলার হুমকি

প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : যুক্তরাষ্ট্রের মিসিসিপি অঙ্গরাজ্যে ছোট একটি উড়োজাহাজ উড়িয়ে ওয়ালমার্টের একটি দোকানে হামলার হুমকি দিচ্ছিলেন এক ব্যক্তি। এভাবেই কেটে যায় কয়েক ঘণ্টা। পরে উড়োজাহাজটি অবতরণ করে। গ্রেপ্তার করা হয় ওই ব্যক্তিকে। খবর বিবিসি ও আল-জাজিরার। স্থানীয় পুলিশ বলছে, ওই ব্যক্তির নাম করি ওয়ান প্যাটারসন। স্থানীয় বিমানবন্দরে তিনি কাজ করতেন। ধারণা করা হচ্ছে, তার উড়োজাহাজ চালানোর লাইসেন্স নেই। তবে ফ্লাইট পরিচালনাসংক্রান্ত কিছু নির্দেশনা তাকে দেয়া হয়েছিল। প্যাটারসনের বিরুদ্ধে চুরি ও সন্ত্রাসী হামলার হুমকির অভিযোগ আনা হয়েছে। প্যাটারসনের বিরুদ্ধে অভিযোগ, তিনি গত শনিবার যুক্তরাষ্ট্রের সময় ভোর পাঁচটার কিছুক্ষণ পরই দুই ইঞ্জিনবিশিষ্ট বিচক্রাফট কিং এয়ার উড়োজাহাজটি চুরি করেন। উড্ডয়নের আগেই উড়োজাহাজটির নিয়ন্ত্রণ নেন তিনি। ছোট উড়োজাহাজটিতে ১০ থেকে ১১ জন বসতে পারেন।
উড়োজাহাজটির নিয়ন্ত্রণ নেয়ার পর টুপেলোতে জরুরি সেবা বিভাগের নম্বর ৯১১-তে কল দিয়েছিলেন প্যাটারসন। ওয়ালমার্টের একটি ডিপার্টমেন্টাল স্টোরের ওপর উড়োজাহাজটি বিধ্বস্ত করার হুমকি দিয়েছিলেন তিনি।

হুমকির পর ওই ডিপার্টমেন্টাল স্টোর থেকে লোকজনকে নিরাপদে সরিয়ে নেয়া হয়। নিরাপত্তা কর্মকর্তারা বিপজ্জনক পরিস্থিতি হতে পারে বলে সবাইকে সতর্ক করেন। কী উদ্দেশ্যে প্যাটারসন এ ধরনের কাজ করেছেন, তা প্রকাশ করা হয়নি।
স্থানীয় পুলিশপ্রধান জন কোয়াকা বলেন, আকাশে উড়োজাহাজ নিয়ে উড়তে থাকার সময়ে বিমানবন্দরে অবতরণ করার জন্য প্যাটারসনকে বোঝানোর চেষ্টা করেছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা। উড়োজাহাজ অবতরণের কোনো অভিজ্ঞতা ছিল না প্যাটারসনের। অবতরণের আগমুহূর্তে উড়োজাহাজটির সঙ্গে নিয়ন্ত্রণকক্ষের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছিল। এটির জ্বালানি ফুরিয়ে গেছে বলে আশঙ্কা করা হচ্ছিল। হোমল্যান্ড সিকিউরিটি বিভাগসহ বেশ কয়েকটি কেন্দ্রীয় সংস্থা এ ঘটনা নিয়ে তদন্ত করছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়