ঢাকা কলেজ : ক্যান্টিনে খাওয়া নিয়ে দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১০

আগের সংবাদ

ভাঙা সড়কে খোঁড়াখুঁড়ির মচ্ছব : সড়ক খনন নীতিমালা উপেক্ষিত > তিন মাসের কাজ বছরজুড়ে > সেবা সংস্থার কাজে সমন্বয় নেই

পরের সংবাদ

ভারতের সহায়তা চাওয়া : বক্তব্যের ব্যাখ্যা দিলেন মোমেন

প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারকে টিকিয়ে রাখতে ভারতের কাছে সহায়তা চাওয়া নিয়ে যে বক্তব্য দিয়েছিলেন, সেই বক্তব্যের ব্যাখ্যা দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। গতকাল রবিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে প্রধানমন্ত্রীর ভারত সফর উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ বিষয়ে ব্যাখ্যা দেন। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, চট্টগ্রামে আমার দেয়া বক্তব্য বিভিন্ন মিডিয়ায় ভুলভাবে এসেছে। আমি একটি ফিলোসফি দিয়েছি। আমি বলেছি, কোনো দেশের সরকার স্থিতিশীল থাকলে মানুষ সুখে থাকে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকলে এই অঞ্চল শান্তি ও স্থিতিশীল থাকবে। এই অঞ্চলের টেকসই উন্নয়ন হবে। ড. মোমেন বলেন, মালয়েশিয়া ও সিঙ্গাপুরে দীর্ঘমেয়াদি সরকার থাকায় সেখানে স্থিতিশীলতা ছিল। আর স্থিতিশীলতার জন্য উন্নয়নও ত্বরান্বিত হয়েছে। আমাদের প্রধানমন্ত্রী আছেন বলেও উন্নয়ন ত্বরান্বিত হচ্ছে।
পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, আসামের মুখ্যমন্ত্রী আমাকে বলেছিলেন, এক সময় এই অঞ্চলে অস্থিতিশীলতা ছিল বলে, আসাম-মেঘালয়ে কেউ ইনভেস্ট করত না। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জিরো টলারেন্স ঘোষণা দেয়ায় এই অঞ্চলে স্থিতিশীলতা এসেছে। আমাদের অনেক উন্নয়নও হয়েছে। আমি সেদিন এটাই বলতে চেয়েছি। তবে গণমাধ্যমে আমার সঠিক বক্তব্য আসেনি।
প্রসঙ্গত, গত ১৮ আগস্ট চট্টগ্রামে এক অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী বলেছিলেন, আমি ভারতে গিয়ে বলেছি, শেখ হাসিনাকে টিকিয়ে রাখতে হবে। এই বক্তব্য দেয়ার পর রাজনৈতিক মহলে তীব্র সমালোচনা শুরু হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়