ঢাকা কলেজ : ক্যান্টিনে খাওয়া নিয়ে দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১০

আগের সংবাদ

ভাঙা সড়কে খোঁড়াখুঁড়ির মচ্ছব : সড়ক খনন নীতিমালা উপেক্ষিত > তিন মাসের কাজ বছরজুড়ে > সেবা সংস্থার কাজে সমন্বয় নেই

পরের সংবাদ

বাউফলের নাজিরপুর ইউপির উপনির্বাচন আগামীকাল

প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি : আগামীকাল মঙ্গলবার বাউফলের নাজিরপুর-তাঁতেরকাঠী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে একাধিক প্রার্থী থাকলেও আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী এবং আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থীর মধ্যেই ভোটের লড়াই হবে। তবে ভোটের মাঠে লড়াইটা কোন পর্যায়ে হবে সেটা নিয়ে ভোটারসহ সব মহলেই রয়েছে টান টান উত্তেজনা।
নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, চলতি বছরের ৭ ফেব্রুয়ারি বাউফলের নাজিরপুর-তাঁতেরকাঠী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশবিষয়ক সম্পাদক আমির হোসেন বেপারী বিজয়ী হওয়ার ১২ দিন পর ১৯ ফেব্রুয়ারি মৃত্যুবরণ করেন। এরপর নির্বাচন কমিশন ২৭ জুলাই নির্বাচন অনুষ্ঠানের তফসিল ঘোষণা করেন। ওই নির্বাচনকে কেন্দ্র করে প্রচারণার সময় স্বতন্ত্র প্রার্থী ও তার সমর্থকদের হামলায় আমির হোসেন মৃধা (৭০) নামের এক নৌকার সমর্থক ও নাজিরপুর-তাঁতেরকাঠী ইউনিয়ন আওয়ামী লীগ কর্মী নিহত হন। এরপর আচরণ বিধি লঙ্ঘন ও ইভিএম নিয়ে মন্তব্যের জেরে নির্বাচন কমিশন ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদের নির্বাচন স্থগিত করেন। পরে পুনরায় ৬ সেপ্টেম্বর নির্বাচন অনুষ্ঠানের তফসিল ঘোষণা করেন।
৬ সেপ্টেম্বরের নির্বাচনকে ঘিরে নৌকার প্রার্থী মো. ইব্রাহিম ফারুক ও স্বতন্ত্র প্রার্থী (আ.লীগের বিদ্রোহী) এস এম মহসিনের উঠান বৈঠকসহ অন্যান্য প্রচারণাও শেষ হয়েছে। ইতোমধ্যে গত ৩ সেপ্টেম্বর বাউফল প্রেস ক্লাবে স্বতন্ত্র প্রার্থী মহসিন সংবাদ সম্মেলন করে এজেন্টদের ভোটকেন্দ্রের বাহিরে বারান্দায় বসিয়ে রাখার কথা বলে নানা আলোচনা-সমালোচর সম্মুখীন হয়েছেন। আওয়ামী লীগের কর্মী সমর্থকরা মনে করছেন, উপজেলা আওয়ামী লীগের কিছু নেতাকর্মীর পরামর্শে মহসিন তৃণমূল আওয়ামী লীগ ও কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের সিদ্ধান্তকে অমান্য করে নৌকার বিপক্ষে প্রার্থী হয়েছেন এবং নির্বাচনী বিধিমালার বিপক্ষে কথাবার্তা বলছেন। এ কারণে সাধারণ ভোটাররা বিব্রতবোধ করছেন।
উপজেলা নির্বাচন অফিসার মো. তারিকুল ইসলাম জানান, নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ এবং গ্রহণযোগ্য করতে সব প্রস্তুতি নেয়া হয়েছে। কোনো ধরনের অনিয়ম বরদাস্ত করা হবে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়