ঢাকা কলেজ : ক্যান্টিনে খাওয়া নিয়ে দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১০

আগের সংবাদ

ভাঙা সড়কে খোঁড়াখুঁড়ির মচ্ছব : সড়ক খনন নীতিমালা উপেক্ষিত > তিন মাসের কাজ বছরজুড়ে > সেবা সংস্থার কাজে সমন্বয় নেই

পরের সংবাদ

জেলা পরিষদ নির্বাচন : প্রথম দিনে আ.লীগের ১৪৭ ফরম বিক্রি

প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ৬১ জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে আওয়ামী লীগ। গতকাল রবিবার সকাল ১০টায় দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ফরম বিক্রি শুরু হয়। প্রথম দিনে ১৪৭ জন প্রার্থী মনোনয়ন ফরম কিনেছেন।
এদিকে জেলা পরিষদের মনোনয়ন ফরমের পাশাপাশি গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনের মনোনয়ন ফরমও বিতরণ করা হচ্ছে। প্রথম দিনে ৪ জন প্রার্থী নৌকার মনোনয়ন পেতে ফরম নিয়েছেন। উভয় মনোনয়ন ফরমের দাম ২৫ হাজার টাকা।
সরজমিন আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে গিয়ে দেখা যায়, প্রথম দিনে বিভিন্ন জেলার প্রার্থীরা মনোনয়ন ফরম নিয়েছেন এবং জমা দিচ্ছেন। নিজ নিজ কর্মী-সমর্থক নিয়ে শোডাউন দিতে দেখা গেছে তাদের।
এ সময় স্লোগানে মুখরিত হয়ে ওঠে পার্টি অফিস ও আশপাশের এলাকা। সিরাজগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে সামনে রেখে দলের সমর্থন পেতে ফরম নিয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি কেএম হোসেন আলী হাসান। এ সময় তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ নিয়ে ছাত্রজীবন থেকে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত আছি। নেত্রী (আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা) মনোনয়ন দিলে সিরাজগঞ্জের উন্নয়নে কাজ করে যাব। গাইবান্ধা-৫ আসনে মনোনয়ন ফরম নিয়েছেন ছাত্রলীগের সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপন। তিনি জানান, দল মনোনয়ন দিলে তিনি বিপুল ভোটে বিজয়ী হয়ে দলকে বিজয় উপহার দেবেন।
৮ সেপ্টেম্বর পর্যন্ত প্রতিদিন বেলা ১১টা থেকে বিকাল ৫টা ফরম বিক্রি ও জমা দেয়ার কাজ চলবে। আগামী ১০ সেপ্টেম্বর শনিবার গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড এবং স্থানীয় সরকার জনপ্রনিধি মনোনয়ন বোর্ডের যৌথ সভায় প্রার্থী তালিকা চূড়ান্ত করা হবে। ওই দিনের বৈঠকেই চূড়ান্ত হবে গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়