ঢাকা কলেজ : ক্যান্টিনে খাওয়া নিয়ে দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১০

আগের সংবাদ

ভাঙা সড়কে খোঁড়াখুঁড়ির মচ্ছব : সড়ক খনন নীতিমালা উপেক্ষিত > তিন মাসের কাজ বছরজুড়ে > সেবা সংস্থার কাজে সমন্বয় নেই

পরের সংবাদ

ছাত্রদল নেতার পায়ে গুলি করায় ওসির বিরুদ্ধে মামলা

প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : এক বছর আগে চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সাবেক এক নেতাকে গুলি করে পঙ্গু করে দেয়ার অভিযোগে বায়েজিদ থানার ওসিসহ ৬ জনের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। সাবেক ছাত্রদল নেতা সাইফুল ইসলাম সাইফের মা ছেনোয়ারা বেগম গতকাল রবিবার চট্টগ্রাম মহানগর হাকিম মো. অলি উল্লাহর আদালতে মামলাটি করেন।
আদালত অভিযোগটি গ্রহণ করে আগামী ৪ অক্টোবরের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনারকে আদেশ দিয়েছে বলে বাদীর আইনজীবী কাজী মফিজুর রহমান খান জানান। তিনি বলেন, ‘সাইফুলকে সোর্সের মাধ্যমে ডেকে নিয়ে চাঁদা দাবি করে পুলিশ সদস্যরা। তারা হত্যার হুমকি দিয়ে গুলি করে পা পঙ্গু করে দিয়েছে। মামলায় এসব অভিযোগ তুলে ধরা হয়েছে।’
মামলার আসামিরা হলেন- বায়েজিদ থানার সাবেক ওসি কামরুজ্জামান, এসআই মেহের অসীম দাশ, এসআই সাইফুল ইসলাম, এএসআই রবিউল হোসেন, এসআই কে এম নাজিবুল ইসলাম তানভীর, পুলিশের সোর্স মোহাম্মদ শাজাহান ও এসআই নুর নবী। মামলার অভিযোগে বলা হয়, গত বছরের ১৬ জুন রাতে সোর্স শাজাহানের মাধ্যমে চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সাবেক সহ-সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সাইফকে নগরীর অক্সিজেন এলাকার একটি হোটেলের সামনে ডেকে নিয়ে ‘তুলে নেন’ বায়েজিদ থানার তৎকালীন ওসি কামরুজ্জামানসহ অন্য পুলিশ সদস্যরা। নগরীর বায়েজিদ লিংক রোড এলাকায় নিয়ে গিয়ে তার কাছ থেকে ৫ লাখ টাকা চাঁদা দাবি করা হয়।
টাকা দিতে অপারগতা প্রকাশ করায় সাইফকে হত্যার উদ্দেশ্যে আসামিরা মিলে বাঁ পায়ে গুলি করে। পরবর্তীতে চিকিৎসার সময় তার পা কেটে বাদ দিতে হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়