ঢাকা কলেজ : ক্যান্টিনে খাওয়া নিয়ে দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১০

আগের সংবাদ

ভাঙা সড়কে খোঁড়াখুঁড়ির মচ্ছব : সড়ক খনন নীতিমালা উপেক্ষিত > তিন মাসের কাজ বছরজুড়ে > সেবা সংস্থার কাজে সমন্বয় নেই

পরের সংবাদ

কর্ণফুলী ইপিজেডে ৬০ লাখ ডলার বিনিয়োগ

প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মেসার্স এইচ জেড আউটডোর ইন্টারন্যাশনাল কোম্পানি লিমিটেড ৬০ লাখ ডলার বিনিয়োগে কর্ণফুলী রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকায় একটি গার্মেন্টস ও ব্যাগ প্রস্তুত কারখানা স্থাপন করতে যাচ্ছে।
শতভাগ বিদেশি মালিকানাধীন এই চীন-তাইওয়ান প্রতিষ্ঠানটি বার্ষিক ৩০ লাখ ৮০ হাজার পিস জ্যাকেট, ব্যাগ, শার্ট, প্যান্ট, শর্টস, ট্রাউজার, ক্যাপ/হ্যাট, স্কার্ট, ভেস্ট এবং সক্স উৎপাদন করবে। প্রতিষ্ঠানটিতে ২২০২ জন বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। উল্লেখ্য, চট্টগ্রাম ইপিজেডে মেসার্স এইচজেট ইন্টারন্যাশনাল কোম্পানি লিমিটেড নামে একই মালিকানাধীন আরেকটি গার্মেন্টস ও ব্যাগ প্রস্তুত কারখানা রয়েছে।
এ লক্ষে বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) এবং এইচজেড আউটডোর ইন্টারন্যাশনাল কোম্পানি লিমিটেডের মধ্যে গতকাল ঢাকাস্থ বেপজা কমপ্লেক্সে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) আলী রেজা মজিদ এবং এইচ জেড আউটডোরের মহাব্যবস্থাপক রবার্টো হারিওনো গো নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।
বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান, এনডিসি, পিএসসি চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান প্রত্যক্ষ করেন। অনুষ্ঠানে অন্যের মধ্যে বেপজার সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, সদস্য (অর্থ) নাফিসা বানু, নির্বাহী পরিচালক (প্রশাসন) মো. জাকির হোসেন চৌধুরী, নির্বাহী পরিচালক (জনসংযোগ) নাজমা বিনতে আলমগীর, নির্বাহী পরিচালক (এন্টারপ্রাইজ সার্ভিসেস) মো. খুরশীদ আলম এবং অতিরিক্ত নির্বাহী পরিচালক (বিনিয়োগ উন্নয়ন) মো. ফজলুল হক মজুমদার উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়