ঢাকা কলেজ : ক্যান্টিনে খাওয়া নিয়ে দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১০

আগের সংবাদ

ভাঙা সড়কে খোঁড়াখুঁড়ির মচ্ছব : সড়ক খনন নীতিমালা উপেক্ষিত > তিন মাসের কাজ বছরজুড়ে > সেবা সংস্থার কাজে সমন্বয় নেই

পরের সংবাদ

ইভ্যালির প্রতারণা : এমডি-চেয়ারম্যানসহ ৮ জনের বিরুদ্ধে চার্জশিট

প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পণ্য বাবদ টাকা না দিয়ে প্রতারণা ও অর্থ আত্মসাতে ধানমন্ডি থানার মামলায় ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ রাসেল ও চেয়ারম্যান শামীমা নাসরিনসহ ৮ জনের বিরুদ্ধে চার্জশিট দিয়েছে সিআইডি। গতকাল রবিবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির উপপরিদর্শক এমদাদুল কবির এ চার্জশিট দাখিল করেন।
চার্জশিটভুক্ত বাকি ৬ আসামি হলেন- ইভ্যালির ম্যানেজার জাহেদুল ইসলাম, হেড অব অ্যাকাউন্ট সেলিম রেজা, অ্যাকাউন্টস ম্যানেজার জুবায়ের আল মাহমুদ, আকিবুর রহমান তূর্য, সিইও এর পিএস রেজওয়ান ও বাইক ডিপার্টমেন্টের কর্মকর্তা সাকিব রহমান। এছাড়া সঠিক নাম-ঠিকানা না পাওয়ায় ৪ আসামিকে মামলার দায় থেকে অব্যাহতি চেয়ে আবেদন করা হয়েছে। চারজন হলেন- ইভ্যালির ভাইস প্রেসিডেন্ট আকাশ, সিনিয়র অ্যাকাউন্টস ম্যানেজার তানভীর আলম, সিনিয়র এক্সিকিউটিভ জাওয়াদুল হক চৌধুরী ও অ্যাকাউন্ট শাখার কর্মী সোহেল।
এরআগে, ২০২১ সালের ১৮ সেপ্টেম্বর রাতে ধানমন্ডি থানায় মেট্রো কভারেজ, স্মার্ট ফুড অ্যান্ড বেভারেজ, ফ্রিডম এক্সপোর্ট ইম্পোর্ট বিডি ও ফিউচার আইটি প্রতিষ্ঠানগুলোর ব্যবস্থাপনা পরিচালক কামরুল ইসলাম ইভ্যালির ১২ জনের বিরুদ্ধে বাদী হয়ে মামলাটি করেন। এজাহারে বলা হয়, বাদী ইভ্যালিকে ৩৫ লাখ ৮৫ হাজার টাকা মূল্যের পণ্য সরবরাহ করেন। কিন্তু ইভ্যালি তার পাওনা টাকা পরিশোধ করেনি। পণ্য সরবরাহের বিপরীতে ইভ্যালি তাদের একটি চেক দিলেও সেই অ্যাকাউন্টে কোনো টাকা ছিল না।
উল্লেখ্য, গত বছর ১৬ সেপ্টেম্বর ইভ্যালির রাসেল-শামীমাকে এক প্রতারণার মামলায় গ্রেপ্তার করা হয়। পরে তাদের বিরুদ্ধে একাধিক প্রতারণা ও অর্থ আত্মসাতের মামলা হয়। তবে সব মামলায় জামিন পেয়ে গত ৬ এপ্রিল কারামুক্ত হন শামীমা নাসরিন। এছাড়া কারাগারেই রয়েছেন রাসেল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়