ঢাকা কলেজ : ক্যান্টিনে খাওয়া নিয়ে দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১০

আগের সংবাদ

ভাঙা সড়কে খোঁড়াখুঁড়ির মচ্ছব : সড়ক খনন নীতিমালা উপেক্ষিত > তিন মাসের কাজ বছরজুড়ে > সেবা সংস্থার কাজে সমন্বয় নেই

পরের সংবাদ

ইউক্রেনের ফার্স্ট লেডি : ব্রিটিশরা অর্থ গুনছে আর আমরা গুনছি মৃতদেহ

প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ব্রিটিশরা অর্থ গুনছে আমরা গুনছি লাশ, ইউক্রেন-রাশিয়া যুদ্ধ নিয়ে এমন মন্তব্য করেছেন ইউক্রেনের ফার্স্ট লেডি ওলেনা জেলেনস্কি। বিবিসিকে দেয়া এক সাক্ষাৎকারে একথা বলেন তিনি। বিবিসির সাংবাদিক লরা কুয়েনসবার্গকে ইউক্রেনের ফার্স্ট লেডি গতকাল রবিবার এক সাক্ষাৎকারে বলেন, ইউক্রেন যুদ্ধের কঠিন অর্থনৈতিক প্রভাব মিত্রদেশগুলোর ওপর পড়েছে। তবে মানবিক ক্ষতিকেই বেশি প্রকাশ করা গুরুত্বপূর্ণ ছিল বলে মনে করেন তিনি।

রাজধানী কিয়েভে ওলেনা জেলেনস্কির ওই সাক্ষাৎকার রেকর্ড করা হয়েছে। ২০০৩ সালে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে বিয়ে হয় ওলেনা জেলেনস্কির।
তিনি আরো বলেন, ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের কারণে বিশ্বে গ্যাস ও তেলের দাম বেড়েছে। ব্রিটিশদের জ্বালানির জন্য অধিক অর্থ ব্যয় করতে হচ্ছে।
ওলেনা জেলেনস্কি বলেন, ‘আমি বুঝতে পারছি পরিস্থিতি খুব কঠিন। তবে করোনা মহামারির সময়টা মনে করুন। এখনো মহামারি কাটেনি। মহামারির সময় সব জায়গায় দ্রব্যমূল্য বেড়েছে। ইউক্রেনেও বেড়েছে’।
ইউক্রেনের ফার্স্ট লেডি আরো বলেন, ‘ইউক্রেনে দ্রব্যমূল্য বাড়ছে। কিন্তু বড় কথা হচ্ছে যুদ্ধে আমাদের দেশের মানুষের প্রাণ যাচ্ছে’।
তিনি আরো বলেন, ‘যখন তোমরা ব্যাংক অ্যাকাউন্টে অথবা তোমাদের পকেটে থাকা কড়ি গুনছো, তখন আমরাও একই কাজ করছি। সেই সঙ্গে আবার হতাহত মানুষের সংখ্যাও গুনছি’।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়