এশিয়া কাপ : হংকংকে লজ্জায় ডুবিয়ে সুপার ফোরে পাকিস্তান

আগের সংবাদ

বন্ধুত্ব সুসংহত করার প্রত্যয় : বাংলাদেশে চীনা বলয় ঠেকাতে চায় দিল্লি > পানিসহ সীমান্ত সুরক্ষায় সমাধান চায় ঢাকা

পরের সংবাদ

স্বজন সম্মিলনে বক্তারা : গুণীর স্বীকৃতি আদায়ে নিরলস ভূমিকা ছিল দিল মনোয়ারার

প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গুণী মানুষের কাজের যোগ্য স্বীকৃতি আদায় ও প্রচারে নিরলস ভূমিকা পালন করে গেলেও জীবনের শেষ দিন পর্যন্ত প্রচারবিমুখ ও নিভৃতচারী ছিলেন সাংবাদিক দিল মনোয়ারা মনু। তার সবচেয়ে বড় গুণ ছিল মানুষের প্রতি তার আন্তরিকতা ও অকৃত্রিম ভালোবাসা। লেখক, সমাজকর্মীসহ সমাজে অনেক মানুষের পরিচিতি ও স্বীকৃতির ক্ষেত্রে তার অগ্রণী ভূমিকার কথা কখনোই ভুলার নয়।
প্রয়াত সাংবাদিক, সংগঠক ও মানবাধিকার কর্র্মী দিল মনোয়ারা মনুর ৭২ তম জন্মদিন উপলক্ষে গত শুক্রবার বিকালে স্বজন সম্মিলনে উপস্থিত স্বজনরা এ কথা বলেন। দিল মনোয়ারা মনুর পরিবার ও স্বজনদের আয়োজনে রাজধানীর লালমাটিয়াস্থ এএলআরডি সম্মেলন কক্ষে এ অনুষ্ঠান করা হয়। ‘জগতে আনন্দযজ্ঞে আমার নিমন্ত্রণ’ রবীন্দ্রনাথের এই গানটি পরিবেশনার মধ্যদিয়ে দিল মনোয়ারা মনু’র জন্মদিনের অনুষ্ঠানের সূচনা হয়।
অনুষ্ঠানে বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা ও নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিমুন আরা হক মিনু, কেন্দ্রীয় কচি-কাঁচার মেলার প্রবীণ (উপদেষ্টা) পরিষদের সদস্য ড. আনিস রহমান, এএলআরডি-র নির্বাহী পরিষদের কোষাধ্যক্ষ আফজালুন নেসা চৌধুরী, দিল মনোয়ারা মনুর বড় ভাই ও সাবেক অতিরিক্ত সচিব মাহমুদ আলী খান, সাংবাদিক জাহিদ রহমান, লেখক ও ভাষানটেক সরকারি কলেজের শিক্ষক আব্দুল্লাহ আল মোহন, ইউএন উইমেনে কর্মরত জেন্ডার বিশেষজ্ঞ ইরফাত আরা ইভা, এএলআরডি-র নির্বাহী পরিচালক এবং দিল মনোয়ারা মনুর জীবনসঙ্গী শামসুল হুদা প্রমুখ। দিল মনোয়ারা মনুর প্রতি শ্রদ্ধা জানিয়ে স্বরচিত কবিতা পাঠ করেন গীতিকার ও গণমাধ্যমকর্মী গোলাম কিবরিয়া।
বক্তারা বলেন, দিল মনোয়ারা মনু শুধু তার সাংবাদিক বা লেখক স্বত্বার মধ্যে সীমাবদ্ধ থাকেননি, দক্ষ সংগঠক হিসেবে কচি-কাঁচার মেলা, বাংলাদেশ মহিলা পরিষদ, নারী সাংবাদিক কেন্দ্রসহ বিভিন্ন সংগঠনের সঙ্গে মনুর নাম অবিস্মরণীয় হয়ে থাকবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়