এশিয়া কাপ : হংকংকে লজ্জায় ডুবিয়ে সুপার ফোরে পাকিস্তান

আগের সংবাদ

বন্ধুত্ব সুসংহত করার প্রত্যয় : বাংলাদেশে চীনা বলয় ঠেকাতে চায় দিল্লি > পানিসহ সীমান্ত সুরক্ষায় সমাধান চায় ঢাকা

পরের সংবাদ

রূপগঞ্জে ঝাড়ু মিছিল : অবৈধভাবে জমি দখলের প্রতিবাদ

প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি : রূপগঞ্জে নিরীহদের জমি দখলের প্রতিবাদ করায় মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে মানববন্ধন ও ঝাড়ু মিছিল করেছে এলাকাবাসী। গতকাল শনিবার উপজেলার গোয়ালপাড়া এলাকায় এই প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়।
মানববন্ধনে হাজারো বিক্ষোভকারীদের মাঝে অংশ নিয়ে স্থানীয় ভুক্তভোগী জমি মালিকরা তাদের বক্তব্যে জানান, দেশের একটি বিশেষ বাহিনীর সাবেক ঊর্ধ্বতন কর্মকর্তা নাজমুল হাসান জীবদ্দশায় তার নামে-বেনামে রূপগঞ্জের কেয়ারিয়া, টেকনোয়াদ্দা বাগবের ও পশ্বি মৌজায় শত বিঘার অধিক জমি জবর করেন। সে সময় প্রভাব খাঁটিয়ে নিরীহের জমি দখলে নেন তিনি। ওই জমি ফেরত চেয়ে স্থানীয় জমি মালিকরা বিভিন্ন দপ্তরে আবেদন করেন। কিন্তু প্রভাবশালী ওই কর্মকর্তার স্ত্রী হাছিনা নিজাম স্থানীয় সন্ত্রাস ব্যবহার করে গ্রামবাসীকে হুমকি দেয়।
গোয়ালপাড়া এলাকার বাসিন্দা বাদল মিয়া তার বক্তব্যে বলেন, নাজমুল জীবদ্দশায় প্রভাব খাটানোর কারণে তার সামনে কেউ দাঁড়াতে পারেনি। এখন তার স্ত্রী হাছিনা নিজাম অত্যাচার শুরু করেছে। উল্লেখ্য, সরকারি ওই কর্মকর্তা নাজমুল হাসান তিনটি মৌজায় শত বিঘার অধিক জমির কিছু ক্রয়, বাকিটা জবর দখল করে রাখে। এসব ভুক্তভোগী জমি মালিকদের মাঝে আরমান মোল্লা, ওহিদ আলী, সোলেমা, আমেনা, বাদল, আ. রহমান, সেলিম, আফাজদ্দিন, নয়ন, ইদ্রিস আলীসহ আরো ২০টি পরিবারের ৫০ বিঘা জমি পুরো অবৈধভাবে দখল করে রেখেছে। এসব জমি ফেরত চাইলে ওই কর্মকর্তার স্ত্রী হাছিনা নিজাম মিথ্যে অভিযোগ দিয়ে এলাকাবাসীর বিরুদ্ধে থানায় অভিযোগ, মামলা, এমনকি ৯৯৯ এ কল দিয়ে পুলিশি হয়রানি করেন। পাশাপাশি সন্ত্রাসী দিয়ে হুমকি দেন।
এ বিষয়ে রূপগঞ্জ থানার ওসি এএফএম সায়েদ বলেন, ৯৯৯ এ কল দিলে কাউকে হয়রানি করা হয় না। কিন্তু মিথ্যা অভিযোগ দিলে উল্টো পুলিশ হয়রানির শিকার হয়। এ বিষয়ে গ্রামবাসী লিখিত অভিযোগ দিলে আইনি ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়