এশিয়া কাপ : হংকংকে লজ্জায় ডুবিয়ে সুপার ফোরে পাকিস্তান

আগের সংবাদ

বন্ধুত্ব সুসংহত করার প্রত্যয় : বাংলাদেশে চীনা বলয় ঠেকাতে চায় দিল্লি > পানিসহ সীমান্ত সুরক্ষায় সমাধান চায় ঢাকা

পরের সংবাদ

মাহবুবউল আলম হানিফ : দেশের রাজনীতিতে উজ্জ্বল নক্ষত্রের নাম নাসিম

প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, বাংলাদেশের রাজনীতিতে উজ্জ্বল নক্ষত্রের নাম মোহাম্মদ নাসিম। বলিষ্ঠ নেতৃত্বের নাসিম ছিলেন সাহসী। দৃঢ়চেতা নাসিম ভাই নির্যাতন, নিপীড়নের শিকার হয়েছেন তবুও ভীত হননি।
গতকাল শনিবার বিকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন সেমিনার কক্ষে জাতীয় নেতা মোহাম্মদ নাসিম এর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে “মোহাম্মদ নাসিম জনবান্ধব সফল রাজনীতিক” শীর্ষক স্মরণ ও দোয়া অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। স্মরণ ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করে ৯৫ ফাউন্ডেশন কাজীপুর। স্মৃতিচারণ অনুষ্ঠানে মুখ্য আলোচক ছিলেন মোহাম্মদ নাসিম পুত্র ও সিরাজগঞ্জ-১ আসনের সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয়। বিশেষ আলোচক ছিলেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু। এছাড়া বিশেষ অতিথির বক্তব্য রাখেন ডা. হাবিবে মিল্লাত এমপি, মেরিনা জাহান এমপি, মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. জান্নাত আরা হেনরী প্রমুখ। স্মরণ ও দোয়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ৯৫ ফাউন্ডেশন কাজীপুর সভাপতি প্রকৌশলী আবু রায়হান।
মাহবুবউল আলম হানিফ বলেন, মানুষের অধিকার আদায়ে তার উচ্চ কণ্ঠস্বর ছিল অতুলনীয়। তিনি আন্দোলনে সবসময় অগ্রণী ভূমিকা রেখেছেন। মোহাম্মদ নাসিমের গুণাবলী সমসাময়িককালে কারো মধ্যে খুঁজে পাই না।
কুষ্টিয়া স্টেডিয়ামে এক হাজার সন্ত্রাসীকে আত্মসমর্পণের ঘটনার স্মৃতিচারণ করে হানিফ বলেন, কুষ্টিয়া অঞ্চলকে সন্ত্রাসমুক্ত করার জন্য অবদান রেখেছেন নাসিম ভাই। তার নেতৃত্বে আমরা এক হাজার সন্ত্রাসীকে আত্মসমর্পণ করিয়েছিলাম। তিনি কুষ্টিয়া অঞ্চলে শান্তির পরিবেশ সৃষ্টি করেছেন।
তানভীর শাকিল জয় বলেন, আমার বাবা মোহাম্মদ নাসিম বিশ্বস্ত সিপাহসালার হিসেবে আজীবন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার পাশে ছিলেন। তিনি আমৃত্যু বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে রাজনীতি করেছেন। তিনি ছিলেন আওয়ামী লীগের লাখ লাখ নেতাকর্মীর গর্বের উপলব্ধি। শত নিষেধ সত্ত্বেও তিনি করোনায় মানুষের পাশে ছুটে গিয়েছিলেন। সিরাজগঞ্জবাসী তাদের নেতা ও ভাইকে এখনো অনুভব করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়