এশিয়া কাপ : হংকংকে লজ্জায় ডুবিয়ে সুপার ফোরে পাকিস্তান

আগের সংবাদ

বন্ধুত্ব সুসংহত করার প্রত্যয় : বাংলাদেশে চীনা বলয় ঠেকাতে চায় দিল্লি > পানিসহ সীমান্ত সুরক্ষায় সমাধান চায় ঢাকা

পরের সংবাদ

বাইচ দেখতে এসে ১০০ যাত্রী নিয়ে নৌকা ডুবি : নিখোঁজ ১, আহত ২৫

প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, কুষ্টিয়া : কুষ্টিয়ায় গড়াই নদীতে নৌকা বাইচ দেখতে এসে ১০০ যাত্রী নিয়ে নৌকাডুবির ঘটনা ঘটেছে। এতে এক শিশু নিখোঁজ রয়েছে। আহত হয়েছেন অন্তত ২৫ জন। গত শুক্রবার বিকালে সপ্তাহব্যাপী নৌকা বাইচ প্রতিযোগিতা চলাকালে কুষ্টিয়া শহরের ঘোটাইঘাট এলাকায় গড়াই নদীতে এ দুর্ঘটনা ঘটে। নিখোঁজ ওই শিশুর নাম ফাতেমা (৯)। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ২৫ জন। আহতদের মধ্যে কুষ্টিয়া ২৫০ শয্যার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন কুষ্টিয়া সদর উপজেলার বাহাদুরখালী গ্রামের করিম শেখের মেয়ে রুমা বেগম (৩৫) এবং একই উপজেলার ভবানীপুর গ্রামের সালামত শেখের ছেলে রব্বানীসহ (৩৬) নাম পরিচয় না জানা আরো ২৩ জন। কুষ্টিয়ার কুমারখালী ফায়ার সার্ভিস এসব তথ্য নিশ্চিত করে।
এদিকে এই সময় নৌকা বাইচ প্রতিযোগিতার অনুমতি না থাকায় কুষ্টিয়া জেলা প্রশাসন থেকে প্রতিযোগিতা স্থগিত ঘোষণা করা হয়েছে বলে জানান কুষ্টিয়ার জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম। কুমারখালী ফায়ার সার্ভিসের ফায়ারম্যান মাহবুবুর রহমান ও স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার বিকালের দিকে গড়াই নদীতে নৌকাবাইচ প্রতিযোগিতা চলছিল। এ উপলক্ষে হাজারো মানুষের ঢল নামে নদীর তীরে।
এ সময় প্রায় ১০০ জন দর্শনার্থী নিয়ে একটি নৌকা নিয়ন্ত্রণ হারিয়ে ডুবে যায়। নৌকার প্রায় সব যাত্রী সাঁতরে তীরে উঠতে পারলেও শিশু ফাতেমা নিখোঁজ রয়েছে। খবর পেয়ে রাত থেকেই ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা চালায়। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত নিখোঁজ শিশুর কোনো হদিস পাওয়া যায়নি।
নৌকা বাইচ প্রতিযোগিতায় পাবনা, সিরাজগঞ্জসহ কয়েকটি জেলা থেকে ১২টি দল অংশগ্রহণ করে। প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারকারী প্রত্যেকের জন্য মোটরসাইকেল পুরস্কার রয়েছে। গতকাল ৪টি দল অংশগ্রহণ করে। এ ব্যাপারে আয়োজক কমিটির আহ্বায়ক ও কয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী হোসেন জানান, এ প্রতিযোগিতায় ১২টি দল অংশগ্রহণ করে। নৌকার ডুবির ঘটনাটি দুর্ভাগ্যজনক। পুলিশ দিয়েও লোক ঠেকানো যাচ্ছিল না। নৌকা বাইচ দেখে মানুষ এক নৌকার উপর সব একবারে উঠায় এ দুর্ঘটনা ঘটেছে বলে তিনি জানান। তিনি জানান, প্রতি দল থেকে ৭০০ টাকা রেজিস্ট্রেশনের জন্য নেয়া হয়েছে। অনুমতির বিষয়ে তিনি বলেন, আমার অনুমতি আছে। যেহেতু স্থগিত ঘোষণা করা হয়েছে সব নৌকার দল নিয়ে বসে লটারির মাধ্যমে পুরস্কার বিতরণ করা হবে। এ রিপোর্ট লেখা পর্যন্ত নিখোঁজ শিশুর কোনো সন্ধান পাওয়া যায়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়