এশিয়া কাপ : হংকংকে লজ্জায় ডুবিয়ে সুপার ফোরে পাকিস্তান

আগের সংবাদ

বন্ধুত্ব সুসংহত করার প্রত্যয় : বাংলাদেশে চীনা বলয় ঠেকাতে চায় দিল্লি > পানিসহ সীমান্ত সুরক্ষায় সমাধান চায় ঢাকা

পরের সংবাদ

পার্বত্য জেলার ২ শতাধিক শিক্ষার্থী পেল বৃত্তি

প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বান্দরবান প্রতিনিধি : শিক্ষাক্ষেত্রে এগিয়ে নিতে বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ে পড়–য়া ৩ পার্বত্য জেলার ২ শতাধিক মেধাবী শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি দিয়েছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড। গতকাল শনিবার সকালে অরুণ সারকী টাউন হলে পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈচিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ শিক্ষাবৃত্তি শিক্ষার্থীদের হাতে তুলে দেন।
এ সময় মন্ত্রী বলেন, তিন পার্বত্য জেলার দরিদ্র অভিভাবকরা খরচ চালাতে না পারায় অনেক মেধাবী শিক্ষার্থী মাধ্যমিক পর্যায়ের পর ঝরে পড়ে যায়। এ কারণে দরিদ্র শিক্ষার্থীদের কলেজ-বিশ্ববিদ্যালয়ে ভর্তি ফি, পাঠ্যবই ও অন্যান্য শিক্ষা উপকরণের খরচ জোগাতে এ আর্থিক সহযোগিতা চালু করা হয়েছে। কলেজ পর্যায়ের শিক্ষার্থীরা এককালীন ৭ হাজার টাকা ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীরা ১০ হাজার টাকা করে বৃত্তি পাবে বলে জানান মন্ত্রী।
অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান নুরুল আলম চৌধুরী, বান্দরবানের পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম, উন্নয়ন বোর্ডের সদস্য মো. জসিম উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক মো. শেখ ছাদেক, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবি, মহিলা কলেজের অধ্যক্ষ প্রদীপ বড়–য়া, উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. ইয়াসির আরাফাত, প্রকল্প পরিচালক আব্দুল আজিজ প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়